খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রী

|

ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের কাস্টডিতে রয়েছে বলে বিএনপি নেতারা যেই অভিযোগ করেছেন তা সত্য নয় বলে জাতীয় সংসদে মন্তব্য করেছেন জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৮ নভেম্বর) জাতীয় সংসদে একটি আইন পাসের আলোচনায় বিএনপির এক সংসদ সদস্যের বক্তব্যের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, তার (খালেদা জিয়ার) দণ্ড স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে। তিনি দুটো শর্তে সম্পূর্ণ মুক্ত। মুক্ত বলে তিনি মুক্তভাবে বাসায় থাকতে পারছেন। মুক্ত আছেন বলেই তিনি মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

এর আগে বিলটির ওপর আলোচনায় অংশ নিয়ে বিএনপি নেতার অভিযোগ করেছেন খালেদা জিয়ার বাসাকে সাব-জেল করে রাখা হয়ছে। এসময় তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে অনুমতি দেওয়ার দাবি জানান বিএনপির নেতারা।

এর জবাবে আইনমন্ত্রী বলেন, ওনারা (বিএনপি নেতারা) কেবল বলেন সাব-জেল বানিয়ে রাখা হয়েছে। ওনার বাসাটাকে কোনো জেলই বানানো হয়নি। ওনাদের তথ্যে এতই বিভ্রাট, তা বুঝতে পারি না। এতই যদি ভালোবাসা থাকে, তাহলে তো তথ্যটি জেনে এখানে কথা বলতে পারেন। এত সুপারফিশিয়ালি কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় দণ্ডাদেশ স্থগিত করে তাকে ছয় মাস করে মুক্তি দিয়েছেন। তিনি সম্পূর্ণ মুক্ত। সেখানে দুটো শর্ত যুক্ত ছিল, সেটা এখনো আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply