অপ্রতিরোধ্য তাইজুল; বাবরের স্ট্যাম্প উপড়ে নিলেন মিরাজ

|

বাবরকে বোল্ড করে মিরাজের উল্লাস।

পাকিস্তান অধিনায়ক বাবর আজমের অফস্ট্যাম্প উপড়ে বাংলাদেশের লিড নেয়ার আশা আরও জোরালো করলেন মেহেদী হাসান মিরাজ। তার আগে এবং পরে তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে সকালের সেশনেই দ্রুত আরও তিনটি উইকেট তুলে নেয় বাংলাদেশ।

বাবর আজমের জন্য বাংলাদেশ সফরটা খুব একটা ভালো যাচ্ছে না। টি-টোয়েন্টি সিরিজেও বড় ইনিংস খেলতে পারেননি দারুণ ফর্মে থাকা এই ব্যাটার। আর সেই বড় ইনিংসের আক্ষেপ টেস্টেও ঘোচাতে পারেননি তিনি। তবে এজন্য মেহেদী হাস্ন মিরাজের কৃতিত্ব দিতে হবে। আগের বলগুলোর চেয়ে উইকেট টেকিং ডেলিভারিটি ছিল অপেক্ষাকৃত জোরের উপর করা। অফ স্ট্যাম্পে পিচ করা এই বলটি বাবর চেয়েছিলেন মিডল স্ট্যাম্পের লাইনে থেকে খেলতে। কিন্তু বল একই লাইনেই থেকে গেল আর ব্যাটে ঘেঁষে উপড়ে নিলো অফস্ট্যাম্প। বাবর আজম মাত্র ১০ রান করেই ফিরে গেলেন সাজঘরে।

আরও পড়ুন: দিনের শুরুতে তাইজুলের জোড়া আঘাত, ম্যাচে ফিরলো বাংলাদেশ

তারপর আবার আঘাত হানেন তাইজুল। বাড়তি টার্ন ও বাউন্সে ফাওয়াদ আলমকে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন এই বাঁহাতি অর্থোডক্স স্পিনার। দিনের প্রথম ঘণ্টা পুরোপুরিই নিজেদের করে নিয়েছে ৪ উইকেটের পতন ঘটানো বাংলাদেশ। এতে তাইজুলের টানা আঘাতের সাথে বাবর আজমের গুরুত্বপূর্ণ উইকেটটি এনে দিয়ে বাংলাদেশকে ম্যাচের চালকের আসনে বসালেন মিরাজ। প্রতিবেদনটি লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান। বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে এখনও ১৪৩ রানের পিছিয়ে আছে বাবর আজমের দল।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply