স্মিথের ঘাড়ে চোট নিয়ে বড়ো খবর দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

|

কনকাশান থেকে এখনও পুরোপুরি মুক্ত হতে পারেননি স্টিভ স্মিথ। আর তাই অ্যাসেজের তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না তাঁর। মঙ্গলবার এমনই জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

গত শনিবার লর্ডসে ব্যাট করার সময়ে জোফ্রা আর্চারের মারণ গতির বল সজোরে এসে লাগে স্মিথের ঘাড়ে। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন স্মিথ। মাঠের বাইরে গিয়ে তাঁর শুশ্রূষা হওয়ার পর আবার তিনি ব্যাট করতে নামেন। চোট পাওয়া অবস্থায় ব্যাট করলেও একদমই ছন্দ পাননি স্মিথ। তাই শতরানের কাছাকাছি গিয়েও ফিরে আসতে হয় তাঁকে।

চোট এতটাই গুরুতর ছিল যে তার রেশ রবিবার সকালেও ছিল। সে দিন ঘুম থেকে উঠে কিছুক্ষণের জন্য জ্ঞান হারিয়েছিলেন তিনি। সে কারণে দ্বিতীয় ইনিংসে তাঁকে আর ব্যাট করানোর ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া। ফলে সুযোগ খুলে যায় মার্নাস লাবুশানের কাছে। আইসিসির নতুন নিয়ম অনুযায়ী টেস্ট চলাকালীন কোনো ক্রিকেটার যদি মাথায় তার কাছাকাছি অঞ্চলে চোট পান এবং কনকাশানের শিকার হন, তা হলে তার পরিবর্ত হিসেবে অন্য একজনকে নামানো যাবে।

স্মিথ ধীরে ধীরে সুস্থ হতে শুরু করলেও লিডসে শুরু হতে চলা তৃতীয় টেস্টে তিনি খেলতে পারবেন কি না, সেই নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। অবশেষে ঝুঁকির পথে না যাওয়ারি সিদ্ধান্ত নিল তারা। ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে এ দিন টুইট করে জানানো হয়, “তৃতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন স্মিথ।”

চলতি অ্যাসেজে দুর্দান্ত খেলছেন স্মিথ। যে তিন ইনিংসে তিনি ব্যাট করার সুযোগ পেয়েছেন, সেগুলিতে তিনি করেছেন যথাক্রমে ১৪২, ১৪৪ এবং ৯২।









Leave a reply