কুকুরের মুখ থেকে নবজাতক উদ্ধার

|

কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক সদস্য।

মঙ্গলবার ভোরে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ের ফুটপাত থেকে মেয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন ডবলমুরিং থানার উপ পরিদর্শক মোস্তাফিজুর রহমান।

সিএমপির ডবলমুরিং জোনের পুলিশের সহকারী কমিশনার আশিকুর রহমান যমুনা টেলিভিশনকে জানান, ভোরে টহল ডিউটির সময় ওই এলাকায় কুকুরের ডাক শুনে এগিয়ে যান এসআই মোস্তাফিজুর রহমান। এসময় দেখতে পান সোনালী ব্যাংকের সামনে তিনটি কুকুর সদ্য জন্ম নেয়া বাচ্চাটিকে নিয়ে টানাটানি করছে। তা দেখে বাচ্চাটাকে উদ্ধার করে প্রথমে মা ও শিশু হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই এখন চিকিৎসা চলছে।

এসআই মোস্তাফিজ বলেন, বাচ্চাটিকে কুকুরের মুখে থেকে উদ্ধার করার পর ওই এলাকায় প্রাতঃভ্রমণে বের হওয়া এক নারীর সাহায্যে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই।

মা ও শিশু হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে পরিষ্কার করে দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন বলে জানান মোস্তাফিজ।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেলে যাওয়ার পথে নবজাতক শিশুটির প্রসূতি মায়ের সন্ধান পাই।

ওই নারী মানসিক ভারসাম্যহীন বলে জানান এসআই মুস্তাফিজ। পরে নবজাতকের সঙ্গে ওই নারীকেও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

চিকিৎসকরা জানান, নবজাতকটিকে ৩৩ নম্বার ওয়ার্ডে এবং মা’কে ৩৪ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। দুজনই সুস্থ আছে।









Leave a reply