সালমান খানকে নিষিদ্ধ করা হবে!

|

সালমান খানকে নিষিদ্ধের হুমকি দিয়েছেন ভারতের চলচ্চিত্র অঙ্গনের দুটি সংগঠন। কিন্তু কী করেছেন খান সাব? ২৮ আগস্ট যুক্তরাষ্ট্রের হিউস্টনে সালমানকে নিয়ে এক কনসার্ট আয়োজন করেছে তার ভাই সোহেল খানের ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। কনসার্টের অন্যতম আকর্ষণ ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী মিকা সিং। এজন্যই মূলত ক্ষেপেছে চলচ্চিত্র ও শিল্প অঙ্গনের সংগঠন দুটি। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ নামের সংগঠন দুটি যৌথভাবে ঘোষণা দিয়েছে, সালমান খানের এই কনসার্টে যদি মিকা সিং গান করেন, তাহলে সালমান খানকে নিষিদ্ধ করা হবে।

তারা আরও জানিয়েছে, কোনো ভারতীয় শিল্পী বা আয়োজক যেন মিকা সিংয়ের সঙ্গে কাজ না করে, সেদিকে তাদের নজর আছে। কেউ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

কিন্তু মিকা সিং কী এমন করেছেন? গত ৮ আগস্ট করাচিতে পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ এক ধনী ব্যবসায়ীর মেয়ের বিয়েতে গান গেয়েছেন। কাশ্মির নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যখন উত্তেজনা ও ঠাণ্ডা যুদ্ধ চরমে, তখন মিকার করাচিতে গান গাওয়া মেনে নিতে পারেননি অনেকেই। শুধু ভারতে নয়, পাকিস্তানেও এ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। এ কারণে মিকা সিংকে নিষিদ্ধ করেছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। এরপর থেকে ভারতের ফিল্ম প্রোডাকশন হাউস, মিউজিক কোম্পানি ও অনলাইন মিউজিক কনটেন্ট প্রোভাইডাররা মিকা সিংকে বয়কট করছে।

অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন আগেই জানিয়েছে, মিকা সিংকে নিয়ে কেউ কাজ করলে তাকেও নিষিদ্ধ করা হবে। পাশাপাশি, বলিউডে যদি কেউ মিকা সিংয়ের সঙ্গে কাজ করেন, তাকেও নিষিদ্ধ করা হবে! হিউস্টনের এই কনসার্টের জন্য আগেই চুক্তিবদ্ধ হয়েছেন সালমান, মিকা সিং। নিয়েছেন পারিশ্রমিকও। এখন তারা বিপাকেই পড়েছেন। তবে, এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি ‘দাবাং’ হিরো।

তবে, মিকা সিং তার কাজের জন্য ক্ষমা চেয়েছেন সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের কাছে।









Leave a reply