‘অব দ্য লুটেরাস, বাই দ্য লুটেরাস, ফর দ্য লুটেরাস’

|

দেশের সর্বত্র লুটপাট চলছে এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, লুটপাটতন্ত্র কায়েম করেছে সরকার। তিনি বলেন, আগে সরকার ছিল অব দ্য পিপল, বাই দ্য পিপল, ফর দ্য পিপল। এখন হয়েছে- অব দ্য লুটেরাস, বাই দ্য লুটেরাস, ফর দ্য লুটেরাস। এ ছাড়া আর কিছু নেই। মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বিএনপিপন্থী গবেষণা প্রতিষ্ঠান ন্যাশনালিস্ট রিসার্স সেন্টার আয়োজিত ‘আমার দেশ আমার শিল্প’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, একেবারে তৃণমূল থেকে শীর্ষ পর্যায় পর্যন্ত এখন লুটপাট চলছে। টিআর কাবিখা থেকে শুরু করে একেবারে মেগাপ্রজেক্ট পর্যন্ত সব জায়গায় ভাগ-বাটোয়ারা চলছে। তিনি বলেন, জানি না কত দূর সত্য, শুনতে পারলাম মেগাপ্রকল্প মেট্রোরেল ও এলিভেটেট এক্সপ্রেসওয়ের টিকিটিং ব্যবস্থাপনার দায়িত্বও ক্ষমতাসীন দলের লোকদের দেয়া হচ্ছে।

স্ট্যান্ডগুলো তাদের একেকজন লোকের মধ্যে ভাগ করে দেয়া হচ্ছে। বিদেশিদের নাকি বাধ্য করা হয়েছে, টিকিটের দায়িত্ব সরকারদলীয় লোকজনদের দিতে। এই যদি অবস্থা হয়, তা হলে এটি লুটপাট ছাড়া আর কিছু নয়। চামড়াশিল্পকে ধ্বংস করে দেয়া হচ্ছে অভিযোগ করে

বিএনপি মহাসচিব বলেন, সরকার পরিকল্পিতভাবে চামড়াশিল্পকে ধ্বংস করছে। এ জন্য সিন্ডিকেট করে চামড়া দামে কারসাজি করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply