স্মিথ ইস্যুতে আর্চারের নিন্দাকারী শোয়েবকে খোঁচা দিলেন যুবরাজ

|

অ্যাশেজে দারুণ ছন্দে সাবেক অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। তাকে যখন আর থামানোই যাচ্ছে না তখন বাউন্সারে ঘায়েল করলেন ইংলিশ পেসার জেফরা আর্চার। হুড়মুড়িয়ে ক্রিজে পড়ে গিয়েছিলেন স্মিথ। সেটি পাত্তা না দিয়ে আবার বোলিং লাইনে ফিরে গেছেন আর্চার। এই ব্যাপারটিই ভালো লাগেনি সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতারের। টুইট করে সেটি জানিয়েছেন তিনি। আর এই টুইটের জবাবে সাবেক ভারত তারকা যুবরাজ সিং শোয়েবকে খোঁচা দিয়েছেন। এ নিয়ে হাসির রোল ওঠেছে ক্রীড়াঙ্গনে। কোথাকার জল কোথায় গিয়ে গড়ায়!

১৪৪, ১৪২ ও ৯২- অ্যাশেজের তিন ইনিংসে স্মিথের স্কোর। স্মিথকে আটকানোর রাস্তা যখন খুঁজে পাচ্ছিলো না ইংল্যান্ড তখন ‘ত্রাতা’র ভূমিকায় জফরা আর্চার। টেস্টে অভিষিক্ত আর্চারের দুরন্ত বাউন্সারের আঘাত পেয়ে মাটিতে পড়ে যান স্মিথ। সবাই যখন স্মিথের দিকে এগিয়ে গিয়েছিল, আর্চার নির্বিকারভাবে ফিরে গেছেন বোলিং লাইনে।

এটা পছন্দ হয়নি এক সময়ের স্পিডস্টার শোয়েব আখতারের। বলেছেন, আর্চারের জায়গায় তিনি থাকলে এ কাজ কখনই করতেন না। টুইটে লিখেছেন, ক্রিকেট খেলার অবিচ্ছেদ্য অংশ বাউন্সার। কিন্তু যখনই একজন বোলার বাউন্সার দিয়ে ব্যাটসম্যানকে আঘাত করে আর সেই ব্যাটসম্যান পড়ে যায়, তার অবশ্যই উচিত এগিয়ে গিয়ে সেই ব্যাটসম্যানের খোঁজ নেওয়া। স্মিথ যখন ব্যথায় কাতরাচ্ছিল ওভাবে চলে যাওয়া উচিত হয়নি আর্চারের। আমি হলে কখনই অমন করতাম না। আমি সব সময় প্রথম খেলোয়াড় হিসেবে ব্যাটসম্যানের কাছ গিয়ে তাঁর খোঁজ নিতাম।

শোয়েবের এই ‘ভালোমানুষী’ টুইট নিয়ে সবাই যখন ইতিবাচক মন্তব্য করছেন তখন তাকে খোঁচানোর লোভ সামলাতে পারলেন না সাবেক ভারতীয় তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং। পাল্টা টুইটে লিখলেন, হ্যাঁ, তুমি তা করতে। কিন্তু তোমার মূল কথা হতো, ‘আশা করি তোমার কিছু হয়নি বন্ধু, কারণ এ রকম আরও সামলাতে হবে তোমাকে!’ যুবরাজের এই টুইটে হাসির রোল পড়ে গেছে ক্রিকেট মহলে।

অবশ্য শোয়েব-যুবরাজের মধ্যে অনেক আগে থেকেই চমৎকার সম্পর্ক। ফলে এটিকে বন্ধুত্বপূর্ণ খোঁচা হিসেবেই দেখা ভালো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply