পদ্মায় ফেরির সাথে লঞ্চের ধাক্কা

|

মুন্সীগঞ্জ প্রতিনিধি:
শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিং এ ফেরি ও ২টি যাত্রী বোঝাই লঞ্চের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় যাত্রীদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।

জানা যায়, আজ রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিক কাঠালবাড়ি ঘাট থেকে এমভি আশিক ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের নিয়ে শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। এর ১৫ মিনিট পর এমভি সুরভী-২ একই পরিমান যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা করে। রাত ৮ টার পর এমভি আশিক লঞ্চটি লৌহজং টার্নিং অতিক্রম কালে কাঠালবাড়ি ঘাটমুখী ডাম্ব ফেরি রায়পুরার সাথে ধাক্কা লেগে চরে উঠে যায়। এসময় কয়েকজন যাত্রী পানিতে পড়ে যায়। বিআইডব্লিউটিএর খনন কাজে নিয়োজিত টাগ বোট কয়েকজন যাত্রীকে উদ্ধার করে। এর ঠিক ১৫-২০ মিনিট পর একই ফেরির সাথে একই চ্যানেলে এমভি সুরভী-২ এর ধাক্কা লাগে। ফেরির ধাক্কায় এই লঞ্চটিও চরে উঠে যায়। পরে অন্য লঞ্চ এনে যাত্রীদের উদ্ধার করা হয়।

ডাম্ব ফেরি রায়পুরা মাস্টার ইনচার্জ হারুনুর রশীদ বলেন , লঞ্চগুলো উল্টো পথে এসে ফেরির সাথে ধাক্কা লাগায়। ফেরির কোন দোষ নেই।

বিআইডাব্লিউটিসির প্রধান মোঃ নাছির জানান, মূলত সুরভী ও আশিক এন্টারপ্রাইজ নামক দুটি লঞ্চ ফেরী চলাচলের চ্যানেলে ঢুকে পরে যার কারণে এই দুর্ঘটনা ঘটে। এছাড়া লঞ্চ কর্তৃপক্ষ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে সন্ধ্যার পর যাত্রী পারাপার করছিল।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, সন্ধ্যার পর লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জ্ঞাপক করা হয়েছিল। তারপরও লঞ্চচলাচলের ঘটনায় বিআইডব্লিউটিকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply