অতিরিক্ত ভাড়া নেয়ায় জরিমানা করে যাত্রীদের টাকা ফেরত

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ
প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মস্থলের দিকে ছুটছেন হাজারো মানুষ। ঈদ ফেরত এসব যাত্রীদের জিম্মি করে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে বিভিন্ন যানবাহন অতিরিক্ত ভাড়া আদায় করে আসছে। খবর পেয়ে বাসে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত বসে বসে রাস্তায়।

শনিবার সকাল থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকাসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এই আদালত তাদের কার্যক্রম পরিচালনা করেন।

দুপুর ২টা পর্যন্ত ৪টি ভ্রাম্যমাণ আদালত ২০ টি যানবাহনকে ৬৫ হাজার টাকা জরিমানা করেন । এছাড়া প্রায় ১০০০ হাজার যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া হিসাবে নেয়া ৫৩ হাজার টাকা ফেরত দেয়া হয়। শিবালয়ে ট্রাকে যাত্রী পরিবহণের অভিযোগে ৫ ট্রাক চালককেও জরিমানা করেন আদালত।

পাটুরিয়া ও আরিচা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ এবং সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ঢাকা-আরিচা মহাসড়কের জাগির এলাকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শেখ মোঃ আলাওল ইসলাম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস. এম. আবু দারদা ।

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী নীলাচল, সেলফি, পদ্মা লাইন, হিমাচলসহ বিভিন্ন পরিবহণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মামলা করা হয় বলে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস.এম ফেরদৌস জানান,অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রানি বন্ধে ভ্রাম্যমাণ আদালতের এই কার্যক্রম অব্যাহত থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply