ভারতে দ্বিতীয় সর্বোচ্চ পেয়েছেন হেসন

|

সকল গুঞ্জন সত্য প্রমাণ করে শেষ পর্যন্ত রবি শাস্ত্রীই আরেক মেয়াদে ভারতের কোচ হিসেবে নিয়োগ পেলেন। তারপরই দ্বিতীয় সর্বোচ্চ নম্বর পেছেন বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে থাকা মাইক হেসন। শুক্রবার সন্ধ্যায় কপিল দেবের নেতৃত্বে কোচ নিয়োগ কমিটি (সিএসএ) মুম্বাইয়ে কোচ প্রার্থীদের সাক্ষাৎকার শেষে শাস্ত্রীর নাম ঘোষণা করে। কপিল ছাড়াও কমিটিতে ছিলেন সাবেক ক্রিকেটার অংশুমান গায়কোয়াড় ও সাবেক নারী ক্রিকেটার শান্তা রঙ্গস্বামী।

শাস্ত্রী ছাড়াও মাইক হেসন, টম মুডি, রবিন সিং, ফিল সিমন্স ও লালচাঁদ রাজপুতরা ছিলেন নিয়োগ কমিটির তালিকায়। এদের মধ্যে হেসন, রবিন সিং ও রাজপুত বিসিসিআই দপ্তরে সরাসরি হাজির হয়ে সাক্ষাৎকার দিয়েছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন টম মুডি ও ভারতীয় দলের সঙ্গে বর্তমানে ক্যারিবিয়ান সফরে থাকা শাস্ত্রী। শেষ মুহূর্তে নিজেকে প্রত্যাহার করে নেন ফিল সিমন্স।

শাস্ত্রীকে কোচ ঘোষণা করে কপিল দেব জানান, আমরা এ বিষয়ে একমত হয়েছি। যে বিষয়টা তাকে এগিয়ে দিয়েছে সেটি হলো, সে ছেলেদের ভালো চেনে।

কোচ নিয়োগ কমিটি ১০০ নম্বরের মধ্যে সবাইকে মার্কিং করেছে। এরমধ্যে, শাস্ত্রীই সবচেয়ে বেশি নম্বর পেয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ নম্বর পেয়েছেন মাইক হেসন। এরপরই আছেন অস্ট্রেলীয় কোচ টম মুডি। নির্বাচকরা জানিয়েছেন, শাস্ত্রী খেলোয়াড়দের ভালো চেনেন বলেন এগিয়ে আছেন। আর ভেতরকার গুঞ্জন- কোহলির পছন্দ শাস্ত্রীকে। এসব বিবেচনা বাদ দিলে তো হেসনই হতেন প্রথম। তাহলে ভালো কোচের পেছনেই ছুটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply