মাশরাফীর অবসর নিয়ে ধোঁয়াশা

|

কোচের মতোই ধোঁয়াশা মাশরাফীর অবসর নিয়ে। জিম্বাবুয়ের সাথে বিদায়ী একটা ওয়ানডে আয়োজনে বিসিবি নাকি অর্ধ কোটি টাকা খরচেও রাজি। কিন্তু, যার জন্য আয়োজন সেই মাশরাফীই কিছুই জানাননি বোর্ডকে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দু’একদিনের মধ্যে আলোচনায় বসার কথা অধিনায়কের সাথে।

ক’দিন ধরেই গুঞ্জন মাশরাফিকে ঘটা করে বিদায় জানাতে বিসিবি ত্রিদেশীয় সিরিজ শেষে একটা ওয়ানডে আয়োজন করতে পারে। এ বিষয়ে সাংবাদিকদের অবশ্য নিশ্চিত কিছু বলতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। বলেছেন, ‘ওর সঙ্গে কথা হয়নি, ঈদের ছুটি কাটিয়ে আসুক আগে।’

জানা গেছে, অবসরের বিষয়ে আগ বাড়িয়ে মাশরাফীর সাথে কথা বলতে চাইছেন না বোর্ডের দায়িত্বশীল কেউ। ম্যাশ নিজের থেকে কোনো সিদ্ধান্ত নেন কিনা সেটিই দেখার অপেক্ষায় তারা। অন্যদিকে, এ নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। বিভিন্ন সময়ে গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছিলেন, আমার ক্যারিয়ার শেষের ঘোষণাটা খুব ভেবে-চিন্তে আসার সম্ভাবনা কম। হুট করেই হয়তো বিদায় বলে দেবো।

এদিকে, সহসা জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে আয়োজনের সম্ভাবনা ক্ষীণ বলেই কিনা আপাতত পরিকল্পনায় মাশরাফি নেই বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ‘মাশরাফি কন্ডিশনিং ক্যাম্পে থাকছে না। যেহেতু সে টেস্ট ও টি-টোয়েন্টি খেলে না। এটা ঠিক, ওর থাকার কথা ছিল। এখন ওকে আর রাখছি না। যদি ওয়ানডে সিরিজ হতো তাহলে রাখতাম।’

তবে, এই ধোঁয়াশার কারণটা কিন্তু স্পষ্ট। ব্যক্তিটি মাশরাফী বিন মোর্ত্তজা কৌশিক। ক্রিকেটের প্রতি নিবেদনের সবচেয়ে উজ্জ্বল প্রতিচ্ছবি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply