হেসনেই মিলবে হিসেব!

|

টাইগারদের প্রধান কোচ নিয়োগ নিয়ে ব্যস্ত সময় কাটছে বিসিবির। বৃহস্পতিবার টেলিকনফারেন্সে আরেকদফা সাক্ষাৎকার নেয়া হয়েছে কোচদের। সব মিলিয়ে চার জনের সাথে কথাবার্তা শেষ। এখান থেকেই নিয়োগ দেয়া হবে একজনকে। যার মধ্যে একজন মাত্র এসেছেন প্রকাশ্যে, রাসেল ডোমিঙ্গো। দক্ষিণ আফ্রিকান এই কোচকে নিয়ে এইচপি বা ‘এ’ দল নিয়ে গুঞ্জন থাকলেও, এখনো তিনি আছেন জাতীয় দলের দৌড়ে।

বাকি তিনজনের মধ্যে দু’জনের নাম কোনো না কোনভাবে এসেছে গণমাধ্যমে। গুঞ্জন থাকলেও সেই তালিকায় নেই সাবেক কোচ চান্দিকা হাথুরুসিংহে, কিংবা সাবেক ইংলিশ কোচ পল ফারব্রেস। হাথুরুসিংহে আর ফিরছেন না এটা নিশ্চিত। বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্স ও পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারও আছেন আলোচনায়। তবে, আলোচনা সবচেয়ে বেশি মাইক হেসনকে ঘিরে। শুক্রবার যার সাক্ষাৎকার দেয়ার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডে। সেখানকার অবস্থা বুঝে রাতেই সিগন্যাল পাঠালে শনিবারেই ঘোষণা হতে পারে হেসনের নাম। এরমধ্যে তার সঙ্গে ভিডিও কলে কথা হয়েছে বিসিবির। তবে, বিসিবির ঘনিষ্ট সূত্রে জানা গেছে, এমন একজন কোচও আছেন তালিকায় যার নাম কখনো আসেনি গণমাধ্যমে। তবে, পারতপক্ষে সেই অপশনে যাবে না বিসিবি।

ভারতীয় গণমাধ্যমের আভাস, রবি শাস্ত্রীকেই কোচ হিসেবে রেখে দিচ্ছে বিসিসিআই। কোনো কারণে সেটি না হলে মাইক হেসনের আগে থাকবে অস্ট্রেলীয় কোচ টম মুডির নাম। কিংস ইলেভেন পাঞ্জাবের সদ্য সাবেক কোচ হেসনকে ‘নানা কারণে’ জাতীয় দলে রাখতে অনাগ্রহী ভারতীয় বোর্ডের একটি অংশ। সেটি সত্য হলে, তো হেসনেই মিলে হিসেব। কোচ কে হচ্ছেন জানার জন্য খুব বেশি আর অপেক্ষা করতে হবে না। তবে, হেসনকে ঘিরেই যে বিসিবির আগ্রহ ঘুরপাক খাচ্ছে তাতে কোনো সংশয় নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply