টুঙ্গিপাড়ার মানুষ লুকিয়ে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতেন: ধর্ম প্রতিমন্ত্রী

|

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর তার কবর জিয়ারতেও বাধা ছিল বলে উল্লেখ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ও গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অপপ্রচার করা হয়েছে। তাঁর মৃত্যুর পর কবর জিয়ারত করতে দেয়া হয়নি। সেনাবাহিনী দিয়ে কবর পাহারা দেয়া হতো। কিন্তু টুঙ্গিপাড়ার মানুষ লুকিয়ে কবর জিয়ারত করতেন।

জাতীয় শোক দিবসে সৌদি আরবের মক্কায় অবস্থিত বাংলাদেশি হাজিদের আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, গোপালগঞ্জে জন্ম নেয়া কর্নেল জামিল ১৪ আগস্ট গণভবনে বঙ্গবন্ধুকে সতর্ক করে দিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু তাকে ধমক দিয়ে বলেন, কোনো বাঙালি আমাকে হত্যা করতে পারে না।

১৪ আগস্ট গণভবনে উপস্থিত থাকার কথা স্মরণ করে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আরও বলেন, প্রধানমন্ত্রী ক্যাপ্টেন মোহাম্মদ মনসুর আলী এবং শেখ ফজলুল হক মণি বঙ্গবন্ধুকে সতর্ক করে দিয়েছিলেন। কিন্তু তাতে গুরুত্ব দেননি তিনি।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশে ইসলামের সুরক্ষায় বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশিদের জন্য হজ ব্যবস্থা সহজ করতে সৌদি বাদশাহ ফয়সালকে অনুরোধ করেন বঙ্গবন্ধু।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান, মক্কা হজ মিশনের কনসুলার মাকসুদুর রহমানসহ আরও অনেকে। এছাড়াও, ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন হাজিরা। এর আগে, দুইবার কোরআন খতম করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply