পাকিস্তানে বিয়েবাড়িতে মিকা সিংয়ে অনুষ্ঠান, ভারতে ক্ষোভ

|

জম্মু ও কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ধারা অবলুপ্তির পরেই কাশ্মীর ইস্যু নিয়ে চাপা উত্তেজনা চলছে ভারত ও তার প্রতিবেশি দেশ পাকিস্তানের মধ্যে। ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার কথা ঘোষণার পর থেকেই বন্ধ হয়ে গেছে দুই দেশের বাণিজ্য। থমকে গেছে সমঝোতা এক্সপ্রেস। এরপরেও পাকিস্তানের এক কোটিপতির মেয়ের বিয়ের আসরে অনুষ্ঠান করতে দেখা গেছে ভারতীয় শিল্পী মিকা সিংকে। সেখানে প্রাক্তন পাক রাষ্ট্রপতি পারভেজ মুশারফও নাকি উপস্থিত ছিলেন। এই খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভ তৈরি হয়েছে দেশের অন্দরে। দুই দেশের মধ্যে যখন অশান্তির আগুন ধিকিধিকি জ্বলছে তখন কী করে এই র্যাপার পাতিস্তানে অনুষ্ঠান করে এলেন? প্রশ্ন উঠেছে ভারতের একাধিক মহল থেকে।

জানা গেছে, ৮ অগাস্ট পাকিস্তানের ওই কোটি টাকার বিয়েবাড়িতে অনুষ্ঠান করেন মিকা। সেই ছবি ভিডিও করেন আসরে উপস্থিত কিছু মানুষ। তাঁরাই পরে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়ানোর পর নজরে আসে দু-দেশের মানুষের।

পাকিস্তান পিপলস পার্টির বিরোধী নেতা সইদ খুরশিদ শাহ পাক সরকারকে ভর্ৎসনা করে বলেন, কীভাবে এদেশে এসে অনুষ্ঠান করার ছাড়পত্র পেলেন ভারতীয় শিল্পী এবং তাঁর দল, সেটা খতিয়ে দেখা সবার আগে জরুরি। ভারতের সঙ্গে সমস্ত কূটনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক মুলতুবি ঘোষণার পরেও এদেশে ভারতীয় শিল্পীর অনুষ্ঠানকে খুব সাদা চোখে দেখছেন না তিনি।

এ বিষয়ে শাহ আরও জানান, “এই মুহূর্তে ভারতীয় ছবি, অনুষ্ঠান, নাটক নিষিদ্ধ এদেশে। এবং সেটা ভারতকে খুব স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে। এমনকি ভিসা অনুমোদনও বন্ধ রয়েছে এই মুহূর্তে। এরপরেও কী করে ভারতীয় শিল্পী পাকিস্তানে অনুষ্ঠান করে যান!” এই নিয়ে ক্ষোভ এবং বিস্ময় প্রকাশ করেছেন তিনি।

শুধু ভারতীয় রাজনৈতিক বা কূটনৈতিক মহলই নয়, ক্ষোভ ছড়িয়েছে মিকা সিং-এর ভক্তমহলেও। অনেকেই সেই ক্ষোভ টুইটে উগরে দিয়ে বলেছেন, যেখানে পাকিস্তান আমাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে সেই দেশে গিয়ে আপনি কী করে অনুষ্ঠান করে এলেন? এটাই কি আপনার দেশভক্তি!

সূত্র: এনডিটিভি









Leave a reply