রাবেয়া-রোকেয়াকে দেখতে সিএমএইচে প্রধানমন্ত্রী

|

যুক্ত মাথার যমজ শিশু রাবেয়া-রোকেয়াকে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুরে তাদের দেখতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান তিনি। সম্প্রতি জটিল অস্ত্রোপচারের পর তাদের দুইজনের মাথা আলাদা করা হয়েছে। তাদের সার্বিক অবস্থার খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। এসময় সেখানে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক এবং বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

হাঙ্গেরিতে তাদের কয়েক দফা চিকিৎসার পর গত ১ আগস্ট সিএমএইচে ৩৩ ঘণ্টা ব্যাপী চূড়ান্ত অপারেশনের মাধ্যমে এই দুই শিশুর যুক্ত মাথা পৃথক করা হয়েছে। বাংলাদেশে ও হাঙ্গেরির একদল বিশেষজ্ঞ চিকিৎসক যৌথভাবে এই জটিল অপারেশনটি সম্পন্ন করেন। পুরো চিকিৎসার ব্যয়ভার বহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাবেয়া-রোকেয়ার বাড়ি পাবনার চাটমোহরে। রফিকুল ইসলাম ও তাসলিমা বেগম দম্পতির ঘরে ২০১৬ সালের ১৬ জুলাই জন্ম গ্রহণ করে যুক্ত মাথার যমজ শিশু রাবেয়া ও রোকেয়া। বর্তমানে তাদের বয়স সাড়ে তিন বছর।

রাবেয়া-রোকেয়ার পর সিএমএইচে চিকিৎসাধীন তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিনকে দেখতে যান তিনি।

এর আগে রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট তৌফিক নাওয়াজকে দেখতে যান। তিনি তার চিকিৎসার খোঁজ-খবর নেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply