নাপোলির জালে বার্সার গোল উৎসব

|

‘লা লিগা-সিরি আ’ কাপ জয়ের মধ্য দিয়ে নিজেদের মৌসুম প্রস্তুতি শেষ করলো বার্সেলোনা। মিশিগানে ২য় লেগের খেলায় সুয়ারেজের জোড়া গোলে ৪-০ ব্যবধানে তারা হারায় নাপোলিকে। এদিকে ঘরের মাঠে নির্ধারিত সময়ে ইন্টার মিলানের সাথে ড্র করলেও, টাইব্রেকে হেরে নিজেদের প্রস্তুতি শেষ করেছে ভ্যালেন্সিয়া।

যুক্তরাষ্ট্রে মৌসুম প্রস্তুতির ম্যাচগুলো ঘিরে সমর্থকদের থাকে বাড়তি উন্মাদনা। তবে মিশিগানে কাতালানদের এতো ভক্ত হাজির হবে তেমনটা হয়তো ধারণাও ছিল না আয়োজকদের। ১ম লেগে ২-১ গোলে এগিয়ে থেকে এদিন মাঠে নামে কাতালানরা।

‘লা লিগা সিরি আ’ কাপের জন্য এদিন শুরু থেকে সমানতালে বার্সেলোনার সাথে লড়াই চালিয়ে যায় নাপোলি। তবে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৩টি পরিবর্তন করে নাপোলি। আর তাতেই ঘুরে যায় ম্যাচের মোড়। ৪৮ থেকে ৬৩ এই ১৫ মিনিটে ৪ গোল হজম করে নিতে হয় আনচেলত্তি শিষ্যদের। ৪৮ মিনিটে ডেডলক ভাঙ্গেন লুইস সুয়ারেজ। এরপর ৫৬ মিনিটে জর্ডি আলবার পাস থেকে প্রথমবারের মতো বার্সার জার্সিতে স্কোর শিটে নাম তোলেন আতোয়াইন গ্রিজম্যান।

মিনিট দুয়েক পর লুইস সুয়ারেজ ২য় গোল করলে বড় জয়ের পথে হাঁটে বার্সা। আর ৬৩ মিনিটে ডেম্বেলের গোলে ৪-০ জয় নিশ্চিত হয় তাদের। ১৭ আগস্ট অ্যাতলেটিক বিলবাও’র বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা।

ভ্যালেন্সিয়ার মাঠে ইন্টার মিলান এদিন আসে লুকাকুকে দলে ভেড়ানোর আনন্দ নিয়ে। কিন্তু ম্যাচের ৩৮ মিনিটেই কার্লোস সোলের গোলে লিড নেয় স্বাগতিকরা। ম্যাচে ফিরতে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ইন্টারকে। পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান পলিতানো।

এরপর ম্যাচ টাইব্রেকে গড়ালে দুই দলেই ৫ শটে ৫টি স্কোর করে। এমনকি সাডেন ডেথের ১ম রাউন্ডেও দুই দল বল জালে রাখে। কিন্তু নিজেদের ৭ম শটে আর্জেন্টাইন মার্সেলো গেরে ভ্যালেন্সিয়ার হয়ে শট বাইরে মারলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। সুযোগের ফায়দা নিয়ে ইন্টারের চলতি মৌসুমের আরেক রিক্রুট বাস্তোনি দলের জয় নিশ্চিত করেন।









Leave a reply