রাসেল ডোমিঙ্গো এতই সস্তা?

|

টাইগারদের প্রধান কোচ হতে বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো- এটা পুরনো খবর। নতুন করে যেটা জানা গেলো, তিনি যে পারিশ্রমিক চেয়েছেন তাতে হতবিহ্বল হয়ে গেছেন বিসিবি কর্তারা। যেখানে জাতীয় দলের কোচের পারিশ্রমিক হিসেবে ২০ হাজার ডলারের বেশি বাজেট বিসিবির সেখানে রাসেল নাকি মাত্র ৮ হাজার ডলার দাবি করেছেন। আন্তর্জাতিকভাবে পরিচিত ক্রীড়া সাংবাদিক শাহিদ হাশমি এক টুইট বার্তায় এ তথ্য দেন।

অবশ্য, বিসিবির কয়েকটি সূত্রও জানিয়েছেন রাসেল তাদের ধারণার চেয়ে কম পারিশ্রমিক চেয়েছেন। কিন্তু সেটি কত তা কেউ প্রকাশ করেননি। গত, বুধবার রাসেল যে পরিকল্পনা তুলে ধরেন তাতে বিসিবি মোটামুটি সন্তুষ্ট। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও সেটি জানিয়েছিলেন, রাসেল ডোমিঙ্গোর সাক্ষাৎকারে আমরা স্যাটিসফাইড। তিনি আমাদেরকে প্রেজেন্টেশন দিয়েছেন, কীভাবে বাংলাদেশ টিমের সঙ্গে কাজ করবেন তা নিয়ে।

২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে নিয়োগ পান রাসেল ডোমিঙ্গো। ২০১৭ পর্যন্ত প্রোটিয়াদের কোচের দায়িত্ব পালন করেন এই দক্ষিণ আফ্রিকান।

বিশ্বকাপের পরই কোচিং স্টাফদের প্রায় সবাইকে বিদায় করে দিয়ে নতুন কোচ খোঁজার বিজ্ঞপ্তি দেয় বিসিবি। এরইমধ্যে, পেস বোলিং কোচ হিসেবে আরেক দক্ষিণ আফ্রিকান শার্ল ল্যাঙ্গেভেল্টের ও স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরির সাথে কথা পাকা করেছে তারা। মাঝে সাবেক কোচ চান্দিকা হাথুরুসিংহেকেই আবার ফিরিয়ে আনার জোর গুঞ্জন ছিল। লঙ্কানদের সাথে হাথুরুরও বিচ্ছেদ ঘটে গেছে। সব মিলিয়ে দুয়ে দুয়ে চার মেলানো হয়েছিল। কিন্তু এখন বরং সম্ভাবনার দৌড়ে এগিয়ে আছেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন। শোনা যাচ্ছে, রাসেলকে বয়সভিত্তিক কোনো দল বা একাডেমি দলের দায়িত্ব দেয়া হতে পারে।









Leave a reply