গেইলের অবিশ্বাস্য ব্যাটিং!

|

ওয়েস্ট ইন্ডিজ-ভারতের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে ১৩ ওভার ব্যাট করার সুযোগ পায় উইন্ডিজ। এই সময়ের মধ্যে তিন দফা হানা দেয় বেরসিক বৃষ্টি। শেষ পর্যন্ত মাঠ খেলার অনুপযোগী হওয়ায় ম্যাচটি পণ্ড ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার গায়নার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জেতেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে পাঠান তিনি। স্বাগতিকদের হয়ে ওপেন করেন ক্রিস গেইল ও এভিন লুইস। ১০.১ ওভার পর্যন্ত ক্রিজে থাকেন তারা। এসময়ে তোলেন ৪২ রান।

বিস্ময়কর হলেও সত্য, মারকুটে ব্যাটিংয়ের জন্য খ্যাত গেইল নিজের স্বভাবসুলভ ব্যাটিং করতে পারেননি। এদিন টেস্টকেও হার মানান তিনি। ৩১ বলে মাত্র ৪ রান করে কুলদীপ যাদবের বলে বোল্ড হয়ে ফেরেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের সবচেয়ে ধীরগতির ব্যাটিং।

ক্যারিবীয় দর্শকদের অবশ্য বিনোদন থেকে বঞ্চিত রাখেননি অপর ওপেনার এভিন লুইস। ৩৬ বলে ৩ ছক্কা আর ২ চারে ৪০ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। অন্য প্রান্তে ৬ রানে অপরাজিত থাকেন শাই হোপ। তুমুল বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১ উইকেটে ৫৪ রান করে উইন্ডিজ। পরে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।









Leave a reply