দুই মাসের জন্য নিষিদ্ধ জেসুস

|

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্রাজিলের সুপারস্টার গ্যাব্রিয়াল জেসুসকে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা (কনমেবল)। সংস্থাটি এক বিবৃতিতে এ তথ্য জানায়। এদিকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিলকেও ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে সমর্থকদের আচরণের কারণে। সতর্কও করা হয়েছে ৯ বারের কোপা চ্যাম্পিয়নদের।

কোপা আমেরিকার ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা কুড়ায় স্বাগতিক ব্রাজিল। ফাইনালে নিজে এক গোল করেন এবং একটি বানিয়ে দেন জেসুস। কিন্তু খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে পেরুর কার্লোস জামব্রানোকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যানসিটি ফরোয়ার্ড। মাঠ ছাড়ার সময় রেফারি রবের্তো তোবারের সঙ্গে অশোভন আচরণ করেন এবং যাওয়ার সময় ভিএআর মনিটরে ধাক্কা দেন জেসুস। এরপর টানেলে বসে কাঁদতে দেখা যায় তাকে।

কনমেবল-এর বিবৃতিতে বলা হয়, ‘নির্ধারিত সময়ের মধ্যে জাতীয় দলের সঙ্গে যে কোনও আনুষ্ঠানিক ও প্রীতি ম্যাচ খেলা থেকে নিষিদ্ধ এই খেলোয়াড়।’ একই সঙ্গে ৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে জেসুসকে। এই নিষেধাজ্ঞায় সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পারবেন না তিনি।









Leave a reply