২২ দিন বন্ধ থাকা পর গাইবান্ধা-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু

|

গাইবান্ধা প্রতিনিধি :
টানা ২২ দিন বন্ধ থাকার পর গাইবান্ধার বাদিয়াখালি-বোনারপাড়া রেল স্টেশন থেকে সরাসরি ঢাকা রুটে ট্রেন চলাচল চালু হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার মাধ্যমে ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে গাইবান্ধা স্টেশনের সহকারী স্টেশন মাস্টার প্রদীপ কুমার মহন্ত এ তথ্য নিশ্চিত করে জানান, বন্যার কারণে গাইবান্ধার বাদিয়াখালি রেল স্টেশন এলাকার প্রায় ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে এ রুটে ২২ দিন ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় বিকল্প রুটে ট্রেন চলাচল করে। ক্ষতিগ্রস্ত রেলপথের সংস্কার কাজ শেষ হওয়ায় ট্রেন যোগাযোগ চালুর সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। ঢাকাগামী লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে বাদিয়াখালি-বোনারপাড়া রুট হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার মাধ্যমে ট্রেন চলাচল শুরু হয়েছে। এখন থেকে এ রুটে ট্রেন চলাচলে আর কোন সমস্যা নাই। গাইবান্ধা স্টেশন থেকে অন্য ট্রেনগুলো এখন নির্ধারিত সময়ে চলাচল করবে।

প্রসঙ্গত: গত ১৭ জুলাই বন্যার পানিতে তলিয়ে যায় গাইবান্ধার বাদিয়াখালি এলাকার রেল লাইন। রেল লাইনের পাথর, স্লীপার ধসে ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এতে এ রুটে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় ভোগান্তি পোহাতে হয় উত্তরাঞ্চলের কয়েককটি জেলার মানুষকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply