আম ছালা দুই-ই গেলো হাথুরুর

|

বাংলাদেশের কোচ হিসেবে ফিরে আসবেন এমন গুঞ্জন বেশ ভালোভাবেই ছিল। বিসিবির আগ্রহও ছিল। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও তাকে বেশি বেতনে পুষতে চাইছিলো না আর। হাথুরু তবু শ্রীলঙ্কাতেই থাকতে চাইলেন। কিন্তু, তাকে চাকুরিচ্যুতই করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। আর হাথুরুও দিয়েছেন লঙ্কান বোর্ডের বিপক্ষে আইনি পদক্ষেপ নেয়ার হুমকি।

বাংলাদেশের সাবেক এই হেড কোচের সাথে লঙ্কান ক্রিকেট বোর্ডের সর্ম্পকের টানাপোড়েন চলছিল বেশ কিছুদিন ধরেই। বিশ্বকাপে সেমিফাইনাল নিশ্চিত না করতে পারায় দুই পক্ষের মাঝে সেই দূরত্ব আরও বেড়ে যায়। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে ৩-০ তে ওয়ানডে সিরিজ জয় করলেও হাথুরুর ওপর ক্ষোভ কমেনি দেশটির ক্রিকেট বোর্ডের। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের আগেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় বোর্ডের চিফ অপারেটিং অফিসার (সিওও) জেরম জয়ারত্মেকে।

এদিকে, লঙ্কান একটি সূত্র জানায়, বোর্ডের কাছে হাথুরুর বেশ কয়েকমাসের বেতন বকেয়া রয়েছে। আর সেই পাওনা এড়াতেই দ্রুত তাকে বাদ দিয়েছে এসএলসি। হাথুরু তার ঘনিষ্ট সাংবাদিকদের জানিয়েছেন, এক তরফা সিদ্ধান্ত গ্রহণের কারণে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ। সে কারণে তিনি বোর্ডের বিরুদ্ধে আর্থিক ক্ষতিপূরণ চেয়ে অচিরেই আইনি লড়াই শুরু করবেন। পরিস্থিতি বিবেচনায় বলা যায়, আম ছালা দুটো-ই গেছে চান্দিকা হাথুরুসিংহের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply