আজকেই ঢাকা মেডিকেলে ৩ ডেঙ্গু রোগীর মৃত্যু

|

ডেঙ্গুজ্বর কেড়ে নিল আরও এক প্রাণ। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন এক ‍যুবকের মৃত্যু হয়েছে মঙ্গলবার দুপুরে। আজ এ নিয়ে এই হাসপাতালে ডেঙ্গু রোগে ৩ জনের মৃত্যু হলো। আর এ পর্যন্ত এই হাসপাতালে ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ জনে।

মঙ্গলবার দুপুর ২ টা ২০ মিনিটে মারা যান হাবিবুর রহমান (২১)। তিনি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালাম মাতব্বরের ছেলে।

হাবিবুরের মামা আনোয়ার হোসেন জানান, তার ভাগ্নে ২৮ ‍জুলাই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন। তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ জুলাই ভর্তি করা হয় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে গত রোববার আনা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর সোয়া ২ টার হাবিবুরের মৃত্যু হয়।

এর আগে সকালে ডেঙ্গুতে ঢামেকে মনোয়ারা বেগম (৭৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। তার স্বামীর নাম আবদুল হাই। চাঁদপুরের হাজীগঞ্জের আহমেদপুরে তার বাড়ি। মিরপুর এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন তিনি।

মারা যাওয়া মনোয়ারা বেগমের ছেলে মোশারফ হোসেন সেলিম জানান, তার মা এক সপ্তাহ আগে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন। তাকে ৩ আগস্ট ঢামেকের ওয়ান স্টপ ইমার্জেন্সিতে ভর্তি করা হয়। নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থেকে মঙ্গলবার ভোর ৪টায় মারা যান তিনি।

এরও আগে সকালে একই হাসপাতারে মারা যান আমজাদ মণ্ডল (৫২)। তিনি পেশায় কৃষক। তিনি মানিকগঞ্জ জেলার শিবালয় থানার তেতুয়াধারা গ্রামের আবদুল হামিদের ছেলে।

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ৫ আগস্ট রাত ৩টায় তিনি ঢামেকে ভর্তি হন। মঙ্গলবার সকাল পৌনে ৬টায় হাসপাতালের ৬০১ মেডিসিন ওয়ার্ডে তার মৃত্যু হয়।

মারা যাওয়া আমজাদের ছোট ভাই রাশেদ মণ্ডল জানান, আমজাদ গত শুক্রবার ডেঙ্গুতে আক্রান্ত হন। তাকে মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সেখান থেকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। আজ তার মৃত্যু হয়েছে।

এ নিয়ে এই হাসপাতালে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ জনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply