দুই সপ্তাহে গাইবান্ধায় ২৭ রোগী ডেঙ্গুতে আক্রান্ত

|

গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধায় প্রতিদিনেই বৃদ্ধি পাচ্ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুইজন ডেঙ্গু আক্রান্ত হয়ে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে গত দুই সপ্তাহেই গাইবান্ধায় ২৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. আবু হানিফ বলেন, ‘ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২২ জুলাই থেকে পর্যায়ক্রমে সোমবার (৫ আগস্ট) পর্যন্ত জেলায় ডেঙ্গু আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জনে। বর্তমানে ৮ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গত দুই দিনে দুইজন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া ডেঙ্গু আক্রান্তদের মধ্যে চারজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, একজন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও একজন সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। অন্যরা হাসপাতালে চিকিৎসা শেষে এখন নিজ বাড়িতে অবস্থান করছেন’।

এ বিষয়ে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. মোহাম্মদ মাহাফুজুর রহমান জানান, গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের পরীক্ষায় সব ধরণের ব্যবস্থা রয়েছে। হাসপাতালের দ্বিতীয় তলায় ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা বেডের ব্যবস্থা করা হয়েছে। জেলায় ডেঙ্গু পরিস্থিতি স্বাস্থ্য বিভাগের নিয়ন্ত্রণে আছে। তবে এখনো উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়নি।

গাইবান্ধা পৌরসভার মেয়র এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, ‘পৌর এলাকায় মশা ধ্বংস করতে ইতোমধ্যে মশা নিধন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লা, অলি-গলি ও ঝোপজঙ্গলের মশা নিধনে স্প্রে কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া ডেঙ্গু সচেতনতায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply