তারেক-ফখরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

|

বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা করার কারণে হুমকি দেয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ.বি.সিদ্দিকী বাদী হয়ে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে এ মামলা দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, উপদেষ্টা আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলা দায়ের করে এ.বি.সিদ্দিকী সাংবাদিকদের বলেন,বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের নামে মামলা করায় আমাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন আসামিরা। সর্বশেষ আইএসের নামে আমার বাসায় চিঠি পাঠানো হয়। তাই আমি আদালতে এসেছি মামলা করতে। আদালত মামলাটি আমলে নিয়ে এদিন বিকালে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই একটি রেজিস্ট্রি চিঠি পাঠিয়েছেন বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা। চিঠিতে ১ মাসের মধ্যেই বিএনপি নেতাদের বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহার করে নেয়ারও হুমকি দেয়া হয়।

ওই ঘটনায় নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়রি করেন বাদী। এরপর সোমবার আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯/৫০৬ ধারায় তিনি মামলা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply