প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ও গুজব ছড়ানোর অভিযোগে শিক্ষকসহ ২ জন গ্রেফতার

|

বগুড়া ব্যুরো
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি এবং পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় কলেজ শিক্ষকসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে শহরের জামিলনগর এলাকা থেকে বেনজুর আহমেদ এবং ঝোপগাড়ী এলাকা থেকে কলেজ শিক্ষক মাসুদুর রহমান টিটুকে গ্রেফতার করা হয়।

জেলা গোয়েন্দা বিভাগের পরিদর্শক ইমরান মাহমুদ তুহিন জানান, বেশ কিছু দিন ধরেই ‘শুভেচ্ছা রহমান’ নামে একটি ফেইসবুক আইডি ও ‘সুন্দর-বিস্ময়ককর ভিডিও অপটাইম টিভি’ নামের একটি পেইজ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্যের নামে বেশ কিছু বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছিলো। এমনকি পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথার প্রয়োজন-এমন তথ্যও কল্পিত ভিডিও ছড়ায় ওই আইডি এবং পেইজটি। বিষয়টি নিয়ে অনুসন্ধানের পর নিশ্চিত হওয়া যায় যে, শুভেচ্ছা রহমান আইডিটি মূলত সোনাতলা কলেজের প্রভাষক মাসুদুর রহমান টিটু চালান। তিনি এই আইডি থেকে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য পোস্ট করছিলেন দীর্ঘদিন ধরেই। আর ‘সুন্দর-বিস্ময়ককর ভিডিও অপটাইম টিভি’ পেইজটির এডমিন আদমদীঘি উপজেলার বেনজুর আহমেদ।

তুহিন জানান, ফেইসবুক আইডি ও পেইজটির মালিকের পরিচয় নিশ্চিত হবার পর দুজনকেই গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে জব্দ করা হয়েছে তাদের ব্যবহৃত ল্যাপটপও। রোববার রাতেই বগুড়া সদর থানায় টিটু ও বেনজুরকে আসামি করে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply