চট্টগ্রাম থেকে ৬৮ রুটে বাস ধর্মঘট প্রত্যাহার

|

যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে পরিবহন মালিকদের জরিমানা করা হয়। এর প্রতিবাদে আজ রোববার রাতে চট্টগ্রাম থেকে ঢাকাসহ ৬৮টি রুটের বাস চলাচল বন্ধ করার ঘোষণা দিয়েছিল বাস মালিক সমিতি।

তবে পরে জেলা প্রশাসকের আশ্বাসে এই ধর্মঘট প্রত্যাহার করেন সমিতির নেতারা।

রোববার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নগরীর বেশ কয়েকটি বাস কাউন্টারে অভিযান চালায় বিআরটিএ। ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে সাড়ে ৭শ’ টাকার ভাড়া যাত্রীদের কাছ থেকে ১২শ’ টাকা পর্যন্ত আদায়ের অভিযোগ পাওয়া যায়।

পরে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে কয়েকটি বাস মালিককে জরিমানা করা হয়। এর প্রতিবাদে সন্ধ্যার পর চট্টগ্রাম থেকে কোনো আন্তঃজেলা রুটে বাস ছেড়ে যায়নি। এতে সীমাহীন দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিশেষ করে অগ্রিম টিকিট নেয়া যাত্রীরা নগরীর বিভিন্ন বাস স্টেশনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে দেখা গেছে।

চট্টগ্রাম বিআরটিএয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে নগরীর দামপাড়া এলাকায় শ্যামলী কাউন্টার ও একেখান এলাকায় মামুন পরিবহন নামে দু’টি বাসের মালিক পক্ষকে জরিমানা করা হয়।

অভিযানে চট্টগ্রাম থেকে কুষ্টিয়াগামী মামুন পরিবহনের একটি বাসে ৭শ’ টাকার ভাড়া ১২শ’ টাকা নেয়ার সত্যতা পেয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply