এক টুকুনের বিরুদ্ধে এত অভিযোগ!

|

রাজাকারদের সহযোগিতা ও মন্দির-গির্জা ভাঙচুরের অভিযোগে জাহিদ হাসান টুকুন নামক এক ব্যক্তির বিচারের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে যশোরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সচেতন যশোরবাসী’ ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জাহিদ হাসান টুকুনকে রাজাকারদের ‘ঘনিষ্ট সহচর’ উল্লেখ করে তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর অবমাননা, আওয়ামী লীগ অফিস ভাঙচুর, হিন্দুদের জমি দখল ও বাড়িতে অগ্নিসংযোগসহের অভিযোগ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, টুকুনের পিতা বদরুল আলা পিস কমিটির যশোর জেলার সভাপতি ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৮-৬৯ সালে যখন একটি মামলায় যশোরে হাজিরা দিতে আসেন। তখন যশোরের সকল উকিল জাতির পিতার জামিনের জন্য আদালতকে জানান, শুধুমাত্র বিরোধিতা করেন বদরুল আলা। তার দেওয়া তথ্যের ভিত্তিতে যশোর থেকে ফেরার পথে ঢাকা বিমান বন্দরে আটক হন জাতির পিতা। আর আদালতের বাইরে বঙ্গবন্ধুর বিরুদ্ধে স্লোগান দেন রাজাকার বদরুল আলা পুত্র জাহিদ হাসান টুকুন ও তার সহযোগীরা।

তাদের অভিযোগ, বর্তমানে শহরের প্রায় ব্যবসায়ী থেকে টুকুন চাঁদা নেন। দুর্নীতির মাধ্যমে গড়েছেন অবৈধ সম্পত্তির পাহাড়। কয়েক ব্যাংক থেকে টাকা লোন নিয়ে এখন ক্ষমতা দেখিয়ে তা আর ফেরত দিচ্ছেন না তিনি।

এছাড়া, টুকুনের বিরুদ্ধে ধর্ষণ, হিন্দু সম্পত্তি দখন ও অগ্নিসংযোগের মতো আরও কিছু গুরুতর অভিযোগ তুলে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply