গুলিতে গো-রক্ষক নিহত: বিজেপিকর্মীদের সহায়তায় বড় অনুদান পাচ্ছে পরিবার

|

গত ৩০ জুলাই ভারতের হরিয়ানার পালওয়ালে গরু ব্যবসায়ীদের হাতে খুন হন এক উগ্রপন্থী বিজেপিকর্মী; যিনি গো-রক্ষক দল নামে একটি সংগঠনের সদস্য। এতদিন ভারতে গরু বেচাকেনা, জবাই বা মাংস রাখার অভিযোগে বা এমন গুজব তুলে নিরীহ মানুষকে মারা হচ্ছিল; যে সংখ্যা অর্ধশতাধিক। এই প্রথম কোনো গো-রক্ষক দলের সদস্য মারা পড়লেন।

এদিকে তার মৃত্যুর পর স্থানীয় বিজেপি কর্মীরা গোপাল নামে ওই গো-রক্ষকের পরিবারকে সহায়তার জন্য অনুদান উঠানো শুরু করে। এতে ব্যাপক সাড়া পড়ে। সামাজিক মাধ্যমে এক বিজেপি কর্মী জানিয়েছেন, একটি ওয়েবসাইটে গোপালের পরিবারের জন্য সহায়তা চাওয়ার ১৪ ঘণ্টার মধ্যে ৩০ লাখ রুপি উঠেছে। প্রথমে লক্ষ্য ছিল ২০ লাখ রুপি উঠিয়ে দেয়া হবে। কিন্তু আশাতীত সাড়া মেলায় বিজেপিকর্মীরা সন্তুষ্ট।

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ জানিয়েছে, বিজেপিকর্মীরা গোপালের বাড়ি গিয়ে তার দুই সন্তান, স্ত্রী ও মায়ের খোঁজ খবর নিচ্ছেন।

গত ৩০ জুলাই গাড়িতে করে ব্যবসার গরু নিয়ে যাচ্ছিলেন হরিয়ানার কয়েকজন ব্যবসায়ী। এসময় তাদেরকে বাধা দেন গোপাল। গাড়ি না থামানোয় মোটরসাইকেলে করে গরুবহনকারী গাড়িটির পেছনে ছুটেন গোপাল।

এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন তিনি। পুলিশের ধারণা, ব্যবসায়ীরা বাধার মুখে সম্ভাব্য আক্রমণ থেকে বাঁচতে গোপালের ওপর গুলি চালিয়েছিলো।

স্থানীয় হোদল থানা এলাকার সন্ধহাদ গ্রামের বাসিন্দা গোপাল গো-রক্ষক দলের সাথে যুক্ত। তিনি বহুবার ব্যবসায়ীদের কাছ থেকে গরু কেড়ে নিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply