ডেঙ্গু প্রতিরোধে লম্বা পায়জামা, জামা পরুন: সাঈদ খোকন

|

ডেঙ্গু থেকে রক্ষা পেতে এবার লম্বা পায়জামা, জামা পরার পরামর্শ দিলেন ঢাকা দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন।

রোববার নগর ভবনে ডেঙ্গু প্রতিরোধের লক্ষ্যে মসজিদের ইমাম ও খতিবদের সাথে আয়োজিত কোরবানির বর্জ্য সুষ্ঠু ব্যবস্থাপনা ও ডেঙ্গু প্রতিরোধে মসজিদের খতিব ও ঈমামদের সঙ্গে মতবিনিময় এবং অ্যারোসেল স্প্রে বিতরণ সভায় এমন পরামর্শ দেন তিনি।

মেয়র বলেন, আপনারা লম্বা পায়জামা পাঞ্জাবী পরতে পারেন ইমাম সাহেবরা যেমনটা পরেন। এর মাধ্যমে আপনারা ডেঙ্গু থেকে নিরাপদে থাকতে পারবেন।

তিনি বলেন, আল্লাহ চাইলে আগামী সেপ্টেম্বরের মধ্যেই আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারবো। তবে ডেঙ্গু মোকাবেলায় সবচাইতে জরুরী আমাদের সচেতনতা। জনগণ এখন যথেষ্ট সচেতন ফলে আশাকরি এ অবস্থা থেকে আমরা দ্রুতই বের হয়ে আসতে পারবো।

মেয়র বলেন, এ কাজে ইমাম সাহেবরা সহযোগীতা করতে পারেন। আপনারা প্রতিটি মসজিদে ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধি করার পাশাপাশি দোয়ার আয়োজন করতে পারেন যাতে শহর দ্রুতই ডেঙ্গুমুক্ত হয়। তিনি বলেন, আল্লাহ ধৈর্য্যশীলদের সাথেই থাকেন।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় সিটি করপোরেশন নানা উদ্যোগ নিয়েছে। এডিস মশার লার্ভা নষ্ট করতে আগে আমাদের ইনসপেকশন টিম প্রতিটি বাসায় যাচ্ছে। আগামীতে এ উদ্যোগ আরও বাড়ানো হবে।

আসন্ন কোরবানীর ঈদ নিয়ে মেয়র বলেন, কোরবানীর পশুর বর্জ্য যেন কোথাও জমে না থাকে। প্রতিটি ওয়ার্ডে সময়মতো ব্লিচিং পাউডার পৌছে যাবে। আপনারা সচেতন হলেই দ্রুতই বর্জ্য অপসারণ সম্ভব।

অনুষ্ঠানে ইমাম খতিবরা ছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, প্রধান বজ্য কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেনসহ অনেকেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply