ফরিদপুরে অপহরণ ও গণধর্ষণ মামলায় পাঁচজনের যাবজ্জীবন

|

ফরিদপুর প্রতিনিধি:

দেশের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর দুই কিশোরীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় ফরিদপুরের আদালত পাঁচ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের দণ্ডাদেশ প্রদান করেছেন।

রবিবার দুপুরের ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. আলমাগীর কবীর এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামীরা সকলে পলাতক ছিল।

সাজাপ্রাপ্তরা হলো, উজ্জল খান (২৫), শুকুর আলী (২৬), মিরাজ শেখ (২৫),ইলিয়াস ব্যাপারী (২০) এবং শফি মোল্লা (২৫)। তাদের প্রত্যেকের বাড়ী চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট স্বপন পাল মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৬ সালের ১৪ এপ্রিল ( পহেলা বৈশাখ) জেলার চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে স্কুল পড়ুয়া দুই কিশোরীকে জোড় করে ( বয়স ১৪ ও ১৫) আসামীরা অপহরণ করে মোটর সাইকেল যোগে নিয়ে যায়। পরে ওই কিশোরীদের পদ্মা চরের ভূট্টা ক্ষেতে নিয়ে গণধর্ষণ করে মোবাইলে তা ভিডিও করে।

এই ঘটনায় ১৪ বছর বয়সী কিশোরীর পিতা আয়নাল মুসল্লি বাদি হয়ে ১১ জুন ১৬ চরভদ্রাসন থাকায় পাঁচ জনকে আসামী করে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করে।

মামলায় বিজ্ঞ বিচারক রবিবার দুপুরে উক্ত পাঁচ আসামীকে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড প্রদান করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply