১২৫ টাকার মশারোধক মলম ৫০০ টাকা বিক্রি, অভিযানে বন্ধ ফার্মেসি

|

মশার কামড় থেকে বাঁচার জন্য ব্যবহৃত মলম ওডোমস এর কেনার দাম পড়েছে ১২৫ টাকা। আর সেটি জায়গা বেধে বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত। খবর পেয়ে রাজধানীর কলাবাগানে কয়েকটি ফার্মেসিতে অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

ক্রেতা সেজে পণ্যটি তারা কিনতে গেলে দোকানী অতিরিক্ত মূল্য চান। তাদের ইচ্ছামত নির্ধারণ করা মূল্যে কিনে নেন মলমটি। এরপরই পুলিশসহ অভিযান চালানো হয়। এবং বাড়তি মূল্য রাখার দায়ে তিনটি ফার্মেসি বন্ধ করে দেয়া হয়।

আজ রোববারের ঘটনা এটি। ভোক্তা অধিকারের উপ পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ অভিযানে অংশ নেন সহকারী পরিচালক আফরোজা রহমান, আব্দুল জব্বার মন্ডলসহ অন্য কর্মকর্তারা।

অভিযান বিষয়ে অধিদপ্তরের কর্মকর্তারা জানান, কলাবাগানের বেশ কয়েকটি ফার্মেসি বেশি দামে ওডোমস বিক্রি করছে, এমন অভিযোগে ক্রেতা সেজে ছদ্মবেশে কলাবাগের বেশ কয়েকটি ফার্মেসি থেকে পণ্যটি কেনেন অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় বেশকিছু ফার্মেসি ঠিক দামে ওডোমস বিক্রি করলেও অন্তত তিনটি ফার্মেসিতে বেশি দামে বিক্রির প্রমাণ পাওয়া যায়।

অভিযানের ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করে মঞ্জুর বলেন, আমরা যখন ক্রেতা সেজে ওষুধ কিনেছি তখন ফার্মেসিগুলো আমাদের কোনো রসিদ দেয়নি। এটাও একটি অপরাধ। এরপর তিনটি ফার্মেসিতে বেশি দামে ওডোমস বিক্রি হতে দেখেছি আমরা। ১২৫ টাকায় কেনা অডোমস ৩০০ টাকা, ৩৫০ টাকা এমনকী ৫০০ টাকায়ও বিক্রি করছেন কেউ কেউ। এটা তো হতে পারে না। তাই আমরা আইনানুগ ব্যবস্থা নিয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply