যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নিহত ২০

|

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ‘ওয়ালমার্ট শপিং মলে’ চালানো হামলায় প্রাণ গেছে অন্তত ২০ জনের। এসময় বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে আহত হন কমপক্ষে ২৬ জন। রাজ্য গর্ভনর গ্রেগ অ্যাবোর্ট জানান, টেক্সাসের ইতিহাসে এটি কালো দিন।

স্থানীয় সময় শনিবার, সকাল ১০টা নাগাদ এল পাসো শহরের শপিং মলটিতে শুরু হয় গোলাগুলি। খুব শিগগিরই পাল্টা অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। কয়েক ঘণ্টার গুলি বিনিময়ের পর, ২১ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। শ্বেতাঙ্গ এই তরুনকে প্যাট্রিক ক্রুসিয়াস হিসেবে চিহ্নিত করা হয়েছে।

প্রাথমিক তদন্তে বলা হচ্ছে, ডালাসে বসবাসকারী এই মার্কিনী একাই চালিয়েছে হামলা। যদিও, হামলার কারণ সম্পর্কে এখনো অজ্ঞাত পুলিশ; চলছে জিজ্ঞাসাবাদ। সিসিটিভির ফুটেজে তার হাতে অটোমেটিক অ্যাসল্ট রাইফেল দেখা যায়। একইসাথে, শুটিং’র সময় ব্যবহৃত বিশেষ চশমাও দেখা যায় চোখে। এদিকে, হাসপাতালে চিকিৎসাধীনদের জন্য জরুরি রক্তদানের আহ্বান জানিয়েছেন ডাক্তাররা।

টেক্সাসের গর্ভনর গ্রেস অ্যাবোর্ট বলেন, টেক্সাসের খুব সাধারণ একটি দিন হামলার কারণে ইতিহাসের অন্যতম প্রাণঘাতী হয়ে গেছে। এল পাসো শহরের ২০ জন নিরীহ বাসিন্দাকে আজ আমরা হারিয়েছি। এছাড়া, গোলাগুলিতে আহত হয়েছেন কমপক্ষে ২৬ জন। হতাহত এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা রইলো। এছাড়া, হামলাকারীকে আটকে নিরাপত্তা বাহিনীর কাজ ছিলো প্রশংসনীয়।









Leave a reply