এক নতুন অনন্ত জলিল!

|

প্রথম দেখায় ধন্দে পড়ে যাবেন যে কেউ, গায়ে ঝলমলে পাঞ্জাবি, মাথায় পাগড়ি পরিহিত ব্যক্তিটি কে? ভালো করে দেখার পর না চিনে উপায় নেই। এ যে ঢাকাই চলচ্চিত্রের তুমুল আলোচিত নায়ক অনন্ত জলিল! না, কোনো সিনেমার চরিত্রে অভিনয় করছেন না, বাস্তব জীবনেই এমন রূপান্তর ঘটেছে ধনাঢ্য অভিনেতা অনন্ত জলিলের।

ইদানীং এমন রূপেই দেখা যাচ্ছে অনন্ত জলিলকে

গতকাল নিজের ফেসবুক পেইজে অনন্ত জলিল লিখেছেন-

‌বিসমিল্লাহির রাহমানির রাহিম।
আসসালামু আলাইকুম,
বন্ধুগন,ইনশাল্লাহ্ আমি আসছি বাইতুল আকসা জামে মসজিদ নারায়ণগঞ্জ; তিন দিনের তাবলীগে।
লোকেশানটা বলছি আপনাদের সুবিধার্থে।
পশ্চিম মাজদারই সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন।
ইউনিয়ন-এনায়েত নগর থানা-ফতুল্লাহ্ , নারায়ণগঞ্জ।

 

 বন্ধুগণ, ইসলাম ধর্ম শান্তির ধর্ম। চলুন আমরা ৫ ওয়াক্ত নামাজ পড়ি এবং আল্লাহ্ তায়ালার কাছে প্রার্থনা করি     যেন তিনি আমাদের সবাইকে ইসলামের নিয়ম-কানুন মানার তৌফিক দান করেন । আমিন।

আরেকটি কথা, দেশে এখন ভয়াবহ বন্যা, চলুন আমাদের যা কিছু আছে তাই নিয়ে আমরা সবাই বন্যার্থদের পাশে দাঁড়াই এবং আল্লাহ্ তায়ালার কাছে এই সংকট নিরসনের প্রার্থনা করি। দেশকে ভালোবাসুন দেশের মানুষের পাশে থাকুন।
খোদা হাফেজ।
– অনন্ত জলিল

চলচ্চিত্রের রঙিন জগতের মানুষটির এই আচমকা পরিবর্তন দেশের গণমাধ্যমের পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমেরও নজর কেড়েছে। তাকে নিয়ে প্রতিবেদন করেছে বিখ্যাত গণমাধ্যম এএফপি। অনন্ত জলিল সেখানে বলেছেন, ‘আল্লাহ আমাদেরকে সৃষ্টি করেছেন। আমি তার কাছে শুকরিয়া আদায় করতে চাই। নতুন প্রজন্মের কাছে ইসলামের বাণী পৌঁছালে তারাও অল্লাহর নবীর পথের অনুসারী হবেন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।’

অনন্ত জলিল ও বর্ষা (অনন্ত জলিলের ফেসবুক পেইজ থেকে নেয়া)

তিনি কি তাহলে অভিনয় ছেড়ে দিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে অনন্ত বলেন, ‘আমি সিনেমার মাধ্যমে ইসলামের বাণী প্রচার করবো।’
উল্লেখ্য, অনন্ত জলিলের পরবর্তী সিনেমা ‘দ্য স্পাই’-এ বর্ষার পাশাপাশি ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাসের অভিনয়ের কথা রয়েছে। সেপ্টেম্বর মাসে ছবিটির কাজ শুরু হতে পারে বলে চলচ্চিত্রের বাজারে গুঞ্জণ রয়েছে।

এরআগে, গত ২৯ জুলাই অনন্ত তার ফেসবুক পেজে লেখেন ‘বন্ধুগণ, আমি আজ সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে আসছি ধানমন্ডির রবীন্দ্র সরোবরে। আপনাদের/তোমাদের সাথে কিছু ইন্টারেস্টিং ব্যাপারে আলোচনা করব। সবার উপস্থিতি একান্তভাবে কাম্য। আমার সাথে আরও কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি থাকবে। দেখা হবে সবার সাথে।’

এ স্ট্যাটাস দেখে সন্ধ্যায় ধানমন্ডির রবীন্দ্রসরোবরে হাজারো ভক্ত ভিড় করে। সেখানে জলিল তার তাবলীগ জামাতে যোগদানের বিষয়টি জানান এবং ইসলামের দাওয়াত দেন। এরপর থেকেই ফেসবুক পেজে তাবলীগ জামাত সংশ্লিষ্ট বিভিন্ন ছবি আপলোড করছেন অনন্ত জলিল।

তাবলীগ জামাতে অনন্ত জলিল

তার আকস্মিক পরিবর্তনের কার‌ণ জানা না গেলেও মূলত সস্ত্রীক ওমরাহ পালনের পর থেকে জলিলের মধ্যে ইসলামের প্রতি তীব্র অনুরাগ সৃষ্টি হয়েছে বলে জানা যায়।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply