বাংলাদেশেই ফিরে আসছেন হাথুরুসিংহে!

|

উচ্চ বেতনে চন্ডিকা হাথুরুসিংহেকে পুষতে হিমশিম খাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড- এটা পুরনো খবর। বেশ কয়েক মাসের বেতনও নাকি বাকি পড়েছে বাংলাদেশের সাবেক এই কোচের। বিশ্বকাপে ব্যর্থতার পর থেকে হাথুরুকে সরাতে সক্রিয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের একটি অংশ। ব্যর্থতার জন্য শুধুই তাকে দায়ী করা হচ্ছে- এ বিষয়টা পছন্দ করছেন না হাথুরু। তবে, কি আবারও বাংলাদেশেই ফিরে আসছেন তিনি?

দুয়ে দুয়ে চার মেলানোই যায়। দলের পেস বোলিং ও স্পিন বোলিং কোচ ঠিক করলেও মূল কোচের বিষয়ে বিসিবি রাখঢাক করছে। কোচ খুঁজে পাবার বিষয়ে তাদের খুব একটা চিন্তিতও মনে হচ্ছে না। অনেকেরই বদ্ধমূল ধারণা হাথুরুর সাথে কথাবার্তা পাকা গেছে বিসিবির। কৌশলগত কারণে সেটি প্রকাশ করা হচ্ছে না।

পালে হাওয়া জোগাচ্ছে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডোর কথা। হাথুরুর উচ্চ বেতন নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি, ‘মাত্র ৩৫ শতাংশ ম্যাচ জেতার জন্য কোচের মাসিক ৪০ হাজার ডলার বেতন অনেক বেশি। আমাদের এই অল্প জয়ের বিপরীতে এত বেশি অর্থ ব্যয় করার প্রয়োজনীয়তা নেই।’

হারিন আরও বলেন, ‘আমরা যে তিন জন কোচের সাথে কথা বলেছি তারা মাসিক ১৭-২৫ হাজার ডলার বেতনে আমারদের সাথে চুক্তিবদ্ধ হতে রাজি হয়েছেন। বর্তমানে আমরা কোচের বেতনে যে অর্থ ব্যয় করি তা দিয়ে আমরা ২জন বিদেশি কোচ নিয়োগ দিতে পারি।’

হারিন বলেন, আগামী ১৪ আগস্ট হোম গ্রাউন্ডে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা নিউজিল্যান্ড টেস্ট সিরিজ শুরু হবার আগ পর্যন্ত হাথুরুসিংহকে সময় দেয়া হবে। এর মধ্যেই তাকে ঠিক করতে হবে তিনি কোন ফর্মে লঙ্কান ক্রিকেটের সাথে থাকবেন।

হারিন স্পষ্ট করেছেন, হাথুরু নিজ থেকে সরে না দাঁড়ালে বোর্ড তাকে কোচিং থেকে অব্যাহতি দিয়ে নতুন কোনো কাজ দিতে পারে। যদিও হাথুরু তার চুক্তির মেয়াদ পর্যন্ত দেখতে চান। বিশ্বকাপের পর দেশে ফিরে সাংবাদিকদের বলেন, আমার হাতে আরও ১৬ মাস সময় আছে, আমার চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আমি আশাবাদী। এ ব্যর্থতার দায় টিম ম্যানেজমেন্টকেও নিতে হবে।

অবস্থাদৃষ্টে, প্রতীয়মানা শ্রীলঙ্কায় আর হাথুরুর থাকা হচ্ছে না। অন্যদিকে, বাংলাদেশও ভালো কোচ খুঁজে পায়নি। এবং বোর্ডকে খুব একটা উদগ্রীবও মনে হচ্ছে না। দুয়ে দুয়ে চার মেলানোই যায়!

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply