কাশ্মিরে ভারতীয় সেনা-জঙ্গি গোলাগুলি, এক সেনা নিহত

|

ফের উত্তপ্ত জম্মু ও কাশ্মীররে বিস্তীর্ণ অঞ্চল। জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে জঙ্গি ও ভারতীয় সেনাদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মারাত্মকভাবে জখম হয়েছেন ৩ জন সেনা। যখম হওয়া তিনজনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রাশিয়ান সংবাদমাধ্যম স্পুটনিক। তবে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক সেনা নিহত ও একজন আহত হয়েছেন।

আজ শুক্রবার সকালে সোপিয়ানের পান্ডোসান গ্রামে জঙ্গি ও সেনাবাহিনীর মধ্যে শুরু হয় গোলাগুলি। উত্তপ্ত হয়ে ওঠে উপত্যকার পরিবেশ। তখন জঙ্গিদের ছোঁড়া গুলির আঘাতে গুরুতরভাবে আহত হন তিন সেনা।

পুলিশ জানিয়েছে, আজ ৩৪ আরআর, এসওজি এবং সিআরপিএফ-এর একটি যৌথ দল তল্লাশি অভিযানে নামে। তাঁদের কাছে খবর ছিল পান্ডোসান গ্রামে জঙ্গিদের উপস্থিতি রয়েছে। তারপরই ঘটে এই ঘটনা।

সেনারা সেই অঞ্চলটি ঘিরে রেখেছে বলে জানা গিয়েছে। মাত্র দু’দিন আগে অর্থাৎ ৩১ জুলাই তারিখে গুরেজ সেক্টরের কানঝালওয়ান গ্রামে গুলির লড়াইয়ে প্রাণ গিয়েছে দু’জন জঙ্গির।

প্রসঙ্গত, এই মুহুর্তে কাশ্মীরে ভারতীয় সেনাদের সাথে একইরকম দায়িত্ব পালন করছেন ভারতীয় সেনাবাহিনী কর্তৃক সম্মানজক লে. কর্নেল উপাধিতে ভূষিত ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায় মাহেন্দ্র সিং ধোনি। গত সপ্তাহ থেকে শুরু করে ১৫ দিন দিন একজন সেনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন উপত্যকায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply