হাথুরুর ভার বইতে পারছে না শ্রীলঙ্কা!

|

কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিকল্প খুঁজছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে ব্যর্থতার পর থেকেই তাকে কোচের পদ থেকে সরাতে তোড়জোড় শুরু করেছে শ্রীলঙ্কা। অন্যদিকে, গুঞ্জন আছে বোর্ড থেকে বেশ কয়েক মাসের বেতনও নাকি বাকি হাথুরুর।

বৃহস্পতিবার কলম্বোয় সাংবাদিকদের এমন তথ্যই দিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডো।

এ সময় হারিন হাথুরুসিংহের বেতন নিয়েও কথা বলেন, তিনি বলেন যদি আমরা মাত্র ৩৫ শতাংশ ম্যাচ জয়ী হই তবে তার জন্য কোচের মাসিক ৪০ হাজার ডলার বেতন অনেক বেশি। আমাদের এই পরিমাণ জয়ের বিপরীতে এত বেশি অর্থ ব্যয় করার প্রয়োজনীয়তা নেই।

হারিন আরও বলেন আমরা যে তিন জন কোচের সাথে কথা বলেছি তারা মাসিক ১৭-২৫ হাজার ডলার বেতনে আমারদের সাথে চুক্তিবদ্ধ হতে রাজি হয়েছেন। বর্তমানে আমরা কোচের বেতনে যে অর্থ ব্যয় করি তা দিয়ে আমরা ২জন বিদেশি কোচ নিয়োগ দিতে পারি।

হারিন বলেন, আগামী ১৪ আগস্ট হোম গ্রাউন্ডে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা নিউজিল্যান্ড টেস্ট সিরিজ শুরু হবার আগ পর্যন্ত হাথুরুসিংহকে সময় দেয়া হবে। আশা রাখি নিউজিল্যান্ডের সাথে সিরিজ শুরু করার আগেই আমরা নতুন কোচ পেতে যাচ্ছি।

এসময় এক প্রশ্নের জবাবে হারিন বলেন, যদি হাথুরু নিজ থেকে সরে না দাঁড়ায় তবে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হতে পারে অথবা বোর্ড তাকে কোচিং থেকে অব্যাহতি দিয়ে নতুন কোনো কাজ দিতে পারে।

তবে হাথুরুসিংহ বলছেন তিনি তার চুক্তির মেয়াদ পর্যন্ত দেখতে চান। বিশ্বকাপের পর দেশে ফিরে সাংবাদিকদের কাছে হাথুরু বলেন, আমার হাতে আরও ১৬ মাস সময় আছে, আমার চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আমি আশাবাদী।

হাথুরু আরও বলেন, এ ব্যর্থতার দায় টিম ম্যানেজমেন্টকেও নিতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply