ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ডেঙ্গু জ্বর রোগ নির্ণয়ের ফি ৫শ’ টাকা নির্ধারণ করে দিয়েছে সরকার। ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারগুলো অতিরিক্ত ফি আদায় করছেন এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই অভিযানে চারটি ডায়াগনস্টিক সেন্টার ও একটি হাসপাতালকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদের নেতৃত্বে জেলা শহরের কুমারশীল মোড় ও সদর হাসপাতাল রোডে বেসরকারি কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালানো হয়।

অভিযানে ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু জ্বর রোগ নির্ণয়ের মূল্য তালিকা না ঝুলানো এবং রোগীদের কাছ থেকে রাখা বিভিন্ন পরীক্ষার রশিদ ঘেঁটে অতিরিক্ত মূল্য আদায় করায় ২৫ হাজার টাকা, মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা এবং নাজ মেডিকেলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হোপ ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে জেলা প্রশাসনের সহাকারী কমিশনার সাফফাত আরা সাঈদ এবং সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক এষণা পাল উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply