মিথ্যা মামলায় জেলে নারী ক্রিকেট দলের সদস্য শামীমার বাবা

|

শামীমা সুলতানা, বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য। ২০১৪ সালে অভিষেকের পর থেকে খেলে যাচ্ছেন এই উইকেটরক্ষক-ব্যাটসওম্যান। দেশের বাইরে প্রথমবারের মত সিরিজ জয় করা বাংলাদেশ ইমার্জিং দলের সাথে দক্ষিণ আফ্রিকায় এখন শামিমা।

অথচ মাগুরার শ্রীপুর থানার কমলাপুর গ্রামে কঠিন এক অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছে তার পরিবার। ২২ জুলাই প্রতিবেশী আনোয়ারা বেগমের কাছে পাওনা ১২৮ টাকা আদায় নিয়ে সঙ্কটের শুরু। আনোয়ারা বেগমের ছেলে আশিকুর রহমান তুষার শামীমার বাবা বৃদ্ধ সলেমান শেখকে মারধর করে।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২৭ জুলাই মারধরের শিকার মুক্তিযোদ্ধা সলেমান শেখের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের মিথ্যা মামলা দায়ের করে আনোয়ারা বেগম। ওই রাতেই ৭৫ বছর বয়সী শামীমার বাবাকে গ্রেপ্তার করে পুলিশ।

অথচ ঘটনা সালিশের মাধ্যমে সমাধান করার চেষ্টা করেছিলেন কাদিরপাড়া ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বিশ্বাস। তবে তাকে না জানিয়েই মামলা করে আনোয়ারা বেগম।

আনোয়ারা বেগমের স্বামী মফিদুল ইসলাম পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত আছেন ঝিনাইদহে। সেই প্রভাব খাটিয়ে মিথ্য মামলায় দ্রুত গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে সলেমান শেখকে দাবি গ্রামবাসীর।

মামলার এজাহারে সলেমান শেখের বয়স ৫৮ দেখানো হলেও তার প্রকৃত বয়স সম্পর্কে পরে জানতে পেরেছে পুলিশ।

মাগুরার পুলিশ সুপার তারিকুল ইসলাম অতি বলেন, তদন্ত চলছে। তদন্ত শেষে তার জন্ম তারিখ ঠিক করে মামলাটি ডিসপোজাল করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply