ক্যালিফোর্নিয়ায় ফুড ফেস্টিভালে বন্দুকধারীদের হামলা, নিহত ৩

|

আনন্দ অনুষ্ঠান নিমিষেই পরিণত হল বিষাদে। রোববার ক্যালিফোর্নিয়ায় ঘটেছে একটি ভয়ানক ঘটনা। ক্যালিফোর্নিয়ার ফুড ফেস্টিভ্যালে আচমকাই হামলা চালায় বন্দুকধারীরা। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, আকস্মিক এই দুর্ঘটনা মৃত্যু হয়েছে তিন জনের। আহত হন বেশ কয়েকজন।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ক্যালিফোর্নিয়াতে চলা গার্লিক ফেস্টিভালের মাঝে আচমকাই দৌড়োদৌড়ি করতে শুরু করেন ইভেন্টে আসা সাধারণ মানুষ। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে স্থানীয় মানুষরা জানিয়েছেন, আচমকাই বন্দুকবাজদের হামলায় প্রাণ হারিয়েছেন তিনজন এবং আহত হয়েছেন ১২ জন।

প্রসঙ্গত সান জোসে প্রতি বছরই এই ফুড ফেস্টিভালের আয়োজন করা হয়, যার নাম গিলরয় গার্লিক ফেস্টিভাল। এবারেও সাড়ম্বরে পালিত হয়েছিল সেই উৎসব। প্রতিবছর তিন দিন ধরে উৎযাপিত হয় এই উৎসব। এবছর গচকালই ছিল উৎসবের শেষ দিন। আর সেইদিনই হামলা চালানো হয় বলে খবর।

ঘটনার পর পরিস্থিতিকে স্বাভাবিক করার চেষ্টা করছে পুলিশ। পুলিশসূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত একজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। ফেস্টিভ্যালে অংশগ্রহণকারীদের মধ্যেই একজন সোশ্যাল মিডিয়ায় ওই ঘটনার ফুটেজ শেয়ার করে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিও থেকে বোঝা যাচ্ছে সেখানে এত জোরে গানবাজনা চালানো হচ্ছিল যে, গুলির আওয়াজ স্পষ্ট শোনা যায়নি। অংশগ্রহণকারীদের হুড়োহুড়ি দেখেই গোটা পরিস্থিতিটি বুঝতে পারে তাঁরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply