অসুস্থ তীর্থযাত্রী যুবকের পা টিপে দিচ্ছেন পুলিশ সুপার, ভিডিও ভাইরাল

|

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওকে ঘিরে ভারতের উত্তরপ্রদেশে শুরু হয়েছে বিস্তর আলোচনা। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে, একটি স্ট্রেচারে শুয়ে রয়েছেন এক ব্যক্তি এবং তার পা টিপে দিচ্ছেন খাঁকি উর্দিধারী এক পুলিশকর্মী।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শামলীতে। ভিডিওতে দেখা যায়, একটি মেডিকেল ক্যাম্পে একজন কানওয়ার যাত্রীর পদসেবা করছেন শামলীর পুলিশ সুপার অজয় কুমার। তবে এখানেই শেষ নয়, তিনি কানওয়ার যাত্রীদের খাদ্য ও পানীয়ও প্রদান করেছেন।

কিন্তু পুলিশকে এই ভুমিকায় দেখে সোশ্যাল মিডিয়ায় নানাজন নানা কথা বলছেন। কেউ বলছেন, একজন পুলিশ হয়ে তিনি কীকরে একজন ব্যক্তির পা টিপে দেওয়ার মতো কাজ করতে পারেন। আবার অনেকে প্রশংসাও করছেন।

যারা কটাক্ষ করছেন তাদের বক্তব্যকে তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন অজয় কুমার। তিনি বলেছেন, তাঁর মতো সকল পুলিশকর্মীই আহত তীর্থযাত্রীদের পর্যাপ্ত সুরক্ষা দেওয়ার লক্ষ্যে সর্বদা প্রস্তুত থাকা উচিত। তিনি জানান, পূণ্যার্থীদের জন্য তারা পর্যাপ্ত অ্যাম্বুলেন্স পরিষেবারও ব্যবস্থা করেছেন, যাতে আহতদের শীঘ্রই হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

কানওয়ার যাত্রীর পা টেপার প্রসঙ্গে পুলিশ সুপার জানিয়েছেন, মানুষের ধর্মই অন্য মানুষকে সাহায্য় করা। তাঁর মূল অভিপ্রায় হল অন্য মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। শুধু তাই নয় তিনি আরও বলেন যে, এই ভিডিওর মারফৎ তিনি তাঁর সহকর্মী পুলিশদের উদ্দেশে একটা বার্তাই দিতে চান যে, শুধুমাত্র নিরাপত্তা সুনিশ্চিত করাই যথেষ্ট নয়, পরিষেবা প্রদান করাও সমান গুরুত্বপূর্ণ।









Leave a reply