মাদারীপুরে ছাত্রলীগের একাংশের ডাকে আধাবেলা হরতাল চলছে

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনিয়মের অভিযোগে মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে ছাত্রলীগের একাংশের ডাকা আধাবেলার হরতাল চলছে। হরতালের কারণে জেলা সদর থেকে দূর পাল্লার কোন যান ছেড়ে যায়নি।

সম্প্রতি দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে ছাত্রলীগের দলীয় পদ থেকে অব্যহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। এই ঘোষণার পর থেকে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পক্ষে-বিপক্ষে চলে মিছিল।

তারই প্রতিবাদে আজ সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত তানভীরের সমর্থকরা হরতাল ডাকে। তবে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর কিছু ঘটেনি। দূর পাল্লার সব ধরণের পরিবহন বন্ধ আছে। তবে রিক্সা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে। অন্যদিকে আইন-শৃঙ্খলার রক্ষায় মাঠে রয়েছে পুলিশ।

উল্লেখ্য, ৫ম দফা মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী সাবেক নৌ মন্ত্রী শাজাহান খানের ভাই ওবায়দুর রহমান কালু খানের পক্ষে নির্বাচনী প্রচারণায় কাজ করার অভিযোগ রয়েছে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরের বিরুদ্ধে।









Leave a reply