মোদিকে চিঠি লেখায় দেশদ্রোহী মামলা!

|

‘জয় শ্রীরাম’ শ্লোগান দিয়ে ভারতের বিভিন্ন স্থানে সংখ্যালঘু মুসলিমদের গণপিটুনি দিয়ে হত্যার ঘটনায় উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোলা চিঠি লেখার দায়ে অপর্না সেন, কৌশিক সেন, আদুর গোপালকৃষ্ণন, মণি রত্নম, রামচন্দ্র গুহ-সহ ৪৯ বিশিষ্ট জনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করা হয়েছে বিহারের আদালতে। খবর জি নিউজ বাংলার।

মামলা দায়েরকারী আইনজীবী সুধীর কুমার ওঝা বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নে ব্যাঘাত ঘটানো ও দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা করছেন এইসব বিশিষ্টজনেরা।

৪৯ জন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা এ মামলায় দেশদ্রোহিতা, ধর্মীয় ভাবাবেগে আঘাত, দেশের অখণ্ডতা ক্ষুণ্ন করাসহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় একাধিক অভিযোগ আনা হয়।

আইনজীবী সুধীর এই মামলায় সাক্ষী হিসাবে কঙ্গনা রানাওয়াত, মধুর ভাণ্ডারকর, বিবেক অগ্নিহোত্রীদের নাম উল্লেখ করেন। আগামী ৩ আগস্ট এই মামলার শুনানি হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ভারতে বেশ কিছু সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনায় উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছিলেন এইসব বিশিষ্টজনেরা। চিঠিতে তারা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হচ্ছে বলে উল্লেখ করেন।

অন্যদিকে, তাদের এই চিঠির বিপরীতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত, প্রসূন জোশী, মধুর ভাণ্ডারকর, বিবেক অগ্নিহোত্রী-সহ ৬১ বিশিষ্টজন পাল্টা চিঠি লিখেন নরেন্দ্র মোদি বরাবর।

চিঠিতে তারা অর্পনা সেন, কৌশিক সেন সহ ৪৯ বিশিষ্টজনের বিরুদ্ধে ঘটনার অপব্যাখ্যা দেয়া অভিযোগ তোলেন তারা। এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করে তাদের কটাক্ষও করেন।

যদিও তাদের এই পাল্টা চিঠির বিপরীতে অপর্না সেন, কৌশিক সেন,আদুর গোপালকৃষ্ণন, মণি রত্নম, রামচন্দ্র গুহরা কোনো প্রতিক্রিয়া দেখাননি।









Leave a reply