জব্দ জাহাজের ৯ ভারতীয় ক্রুকে ছেড়ে দিল ইরান

|

TOPSHOT - A handout picture taken on and released by the Ministry of Defence on July 25, 2019 shows the HMS Montrose (C) accompanying the Stena Important (L) and the Sea Ploeg vessels in the Gulf. (Photo by Handout / MOD / CROWN COPYRIGHT 2019 / AFP) / RESTRICTED TO EDITORIAL USE - MANDATORY CREDIT " AFP PHOTO / CROWN COPYRIGHT 2013 " - NO MARKETING NO ADVERTISING CAMPAIGNS - DISTRIBUTED AS A SERVICE TO CLIENTS - NO ARCHIVE - TO BE USED WITHIN 2 DAYS FROM + DATE (48 HOURS), EXCEPT FOR MAGAZINES WHICH CAN PRINT THE PICTURE WHEN FIRST REPORTING ON THE EVENT /

ইরানের জব্দ করা পানামার পাতাকাবাহী একটি ট্যাংকার থেকে আটক ১২ ভারতীয়র মধ্যে নয়জনকে ছেড়ে দেয়া হয়েছে। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

অবৈধ তেল পাচারের অভিযোগে গত ১৪ জুলাই ওই ট্যাংকারটি জব্দ করেছিল ইরান।

এমটি রিয়াহ নামের ওই জাহাজটি নিয়ে ব্রিটেন-যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের উত্তেজনা চলছে। এখন ইরানের কাছে ২১ ভারতীয় নাগরিক আটক রয়েছেন।

তাদের মধ্যে তিনজন এমটি রিয়াহ ও ব্রিটিশ পতাকাবাহী স্টেনা ইমপেরোর ১৮ ক্রু। গত সপ্তাহে এই তেল ট্যাংকারটি জব্দ করেছিল ইরান।

গত ১৪ জুলাই ইরানি জলসীমা অতিক্রমকালে জাহাজটি সঞ্চারণ সংকেত বন্ধ করে দেয়। তখন ট্যাংকার ট্র্যাকার অনলাইন থেকে রিপোর্ট করা হয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, ৯ ক্রু সদস্যকে ছেড়ে দেয়া হয়েছে। তারা এখন ভারতের পথে রয়েছে। ইরানে আমাদের মিশন থেকে দেশটির কর্তৃপক্ষকে উদ্বেগের কথা জানানো হলে তাদের ছেড়ে দেয়া হয়।









Leave a reply