গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলে যুবক গ্রেফতার

|

ফেসবুকে পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথাকাটার গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলের জেলখানা এলাকা থেকে নাজমুল হোসেন বাবু নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলা হয়েছে। শুক্রবার দুপুরে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) তার সম্মেলন কক্ষে এ তথ্য জানান।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে মর্মে একব্যক্তি নড়াইল সদর থানাধীন মহিষখোলা এলাকায় অপপ্রচার চালাচ্ছে বলে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার সময় জেল গেটের সামনে থেকে মোঃ নাজমুল হোসেনকে তার মোবাইলসহ আটক করা হয়। মোঃ নাজমুল হোসেন ওরফে বাবু সদর পৌরসভাধীন মহিষখোলা গ্রামের মৃত মোহর আলী সরদারের ছেলে।

নাজমুল হোসাইন নামে ফেসবুক আইডি থেকে “বাংলাদেশের পদ্মা সেতু নির্মাণ চলতে পথে বাধা হয়েছে তাই এক লক্ষ বা তার অধিক পরিমানের মানুষের মাথা প্রয়োজন, পদ্মা সেতু কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধান মন্ত্রীর নিদের্শে সারা বাংলাদেশে ৪২টি দল বের হয়েছে এই মাথা সংরক্ষণের জন্য” এমন গুজব পোষ্ট করে অপপ্রচার চালাচ্ছিল। আইন শৃংখলা অবনতি ঘটানোর উদ্দেশ্যে রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য অপপ্রচার করায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

উল্লেখ্য, মোঃ নাজমুল হোসেন ওরফে বাবুর এ লেখা অন্য একটি ফেসবুক আইডি কাজী হাসানুজ্জামান মিন্টুর আইডি পাওয়া যায় বলে তার বিরুদ্ধেও একই আইনে মামলা হয়েছে।









Leave a reply