মানিকগঞ্জে কলেজ ছাত্র হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জঃ

মানিকগঞ্জের সিঙ্গাইরে কলেজ ছাত্র রাসেল হত্যা মামলায় চার আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অপর এক আসামিকে ৭ বছরের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডের রায় দেয়া হয়।

বুধবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন । মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন মোঃ হয়রত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। সাত বছরের কারাদণ্ড প্রাপ্ত আসামি হচ্ছে হেলালুর রহমান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালে ২৬ নভেম্বর সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের আনসার ফকিরের ছেলে সাভার লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে ডেকে নিয়ে যায় এক বন্ধু । এরপর থেকে সে নিখোঁজ থাকে । পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণের টাকা চাওয়া হয়। বিকাশের মাধ্যমে মুক্তিপণের জন্য দুই দফা ৩৫ হাজার টাকাও দেওয়া হয়। এব্যাপারে সিংগাইর থানায় নিখোজের বিষয়টি জানিয়ে রাসেলের বাবা সাধারণ ডায়েরি করেন।

ঘটনার ৬ দিন পর রাসেলের লাশ পার্শবর্তী হাউজিং কোম্পানীর পরিত্যক্ত স্থান থেকে পুলিশ উদ্ধার করেন। পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে আদালতে গত বছর ১২ জুলাই অভিযোগ পত্র দাখিল করেন। আদালত মোট ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক উপরোক্ত রায় প্রদান করেন।
রাষ্টপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আহসান হাবিব ও আসামী পক্ষে মোঃ খলিলুর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply