বড় শাস্তি হয়নি মেসির, এক ম্যাচের নিষেধাজ্ঞা

|

কোপা আমেরিকায় লালকার্ড পাওয়া ও আয়োজক কনমেবল এর বিপক্ষে দুর্নীতির অভিযোগ তুলে শাস্তির মুখে ছিলেন আর্জেন্টাইন সুপার লিওনেল মেসি। ৩২ বছর বয়সী এই খেলোয়াড়কে দুই বছরের নিষেধাজ্ঞা দেয়া হতে পারে বলেও গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এসব কিছু হয়নি। শাস্তি হিসেবে মাত্র ১৫’শ ডলার জরিমানা ও এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

দক্ষিণ আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল) মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, এই নিষেধাজ্ঞার ফলে মেসি ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না।

ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড পান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ ঘটনার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন আর্জেন্টাইন অধিনায়ক। সেই সাথে ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষের সমালোচনা করেন তিনি।

চিলির বিপক্ষে ওই ম্যাচের ৩৭ মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা মারতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে উঠেননি মেসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply