ফিটনেস নবায়নে ২ মাস সময় দিলো হাইকোর্ট

|

ফিটনেসবিহীন গাড়িগুলোর ফিটনেস নবায়নের সনদ নিতে আগামী দুই মাস সময় বেঁধে দিয়েছেন আদালত। এই সময়ের মধ্যে ফিটনেস নবায়ন না করলে গাড়িগুলো বন্ধের নির্দেশ দেবেন হাইকোর্ট। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম আমিনউদ্দিন জানিয়েছেন, এ সময়ের মধ্যে ফিটনেস নবায়ন না করলে আদালত এসব গাড়ি বন্ধে প্রয়োজনীয় আদেশ দেবেন।

এর আগে সকালে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ির বিষয়ে আদালতে প্রতিবেদন দেয়া হয় বলে জানান বিআরটিএর আইনজীবী রাফিউল ইসলাম।

তিনি জানান, ঢাকাসহ সারাদেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ির সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩২০টি। এর মধ্যে ঢাকা বিভাগে ২ লাখ ৬১ হাজার ১১৩, চট্টগ্রাম বিভাগে ১ লাখ ১৯ হাজার ৫৮৮, রাজশাহী বিভাগে ২৬ হাজার ২৪০, রংপুর বিভাগে ৬ হাজার ৫৬৮, খুলনা বিভাগে ১৫ হাজার ৬৬৮, সিলেট বিভাগে ৪৪ হাজার ৮০৫ এবং বরিশাল বিভাগে ৫ হাজার ৩৩৮টি গাড়ি মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন রয়েছে।

এ সময় আদালত বিআরটিএকে উদ্দেশ করে বলেন, আপনাদের নাকের ডগার ওপর দিয়ে কীভাবে লাখ লাখ ফিটনেসবিহীন গাড়ি চলে। এ সময় রাস্তায় কোনো ফিটনেসবিহীন গাড়ি থাকবে না বলে মন্তব্য করেন আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply