পাকিস্তান-ভারতকে মিলিয়ে দিতে চান ট্রাম্প

|

পাক-ভারত উত্তেজনা প্রশমনে মধ্যস্থতার আগ্রহ দেখিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওয়াশিংটন সফররত পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাতে পাক-ভারত সম্ভাব্য আলোচনায় মধ্যস্থতা করতে ওয়াশিংটনের প্রস্তুতির কথা জানান তিনি। সোমবার রাতে হোয়াইট হাউজে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন ইমরান খান। এসময়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ও সেনাপ্রধান উপস্থিত ছিলেন।

ট্রাম্পের সাথে আলাপকালে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তার দেশ দ্বিপক্ষীয় সম্পর্ক স্বাভাবিক করার জন্য যেকোনো সময় নয়াদিল্লির সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত রয়েছে।

আফগানিস্তান ইস্যুতেও কথা হয় দুই নেতার। এ সময় ট্রাম্প জানান, ওয়াশিংটন দক্ষিণ এশিয়ায় পুলিশের ভূমিকা পালন করতে চায় না।

এর আগে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই সন্ত্রাস বিরোধী যুদ্ধে যথেষ্ট সাহায্য না করা এবং ওয়াশিংটনকে ধোকা দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করে এসেছেন ট্রাম্প। কিন্তু ইমরানের সাথে সাক্ষাৎকালে তিনি খানের সঙ্গে তার কণ্ঠে উল্টো সুর! বলেছেন, আফগানিস্তানে আমেরিকাকে একনিষ্ঠভাবে সহযোগিতা করছে পাকিস্তান।

ট্রাম্প বলেন, আমরা আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ব্যাপারে পাকিস্তানের সঙ্গে যোগাযোগ বজায় রাখছি এবং ইসলামাবাদ বর্তমানে ওয়াশিংটনকে আগের চেয়ে বেশি সহযোগিতা করছে।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply