অবসর নিচ্ছেন মালিঙ্গা, ছাড়ছেন দেশও

|

অবসর নিয়ে দেশ ছাড়বেন মালিঙ্গা

ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। পাশাপাশি, বিদায় জানাবেন দেশকেও!
বাংলাদেশের বিপক্ষে সিরিজে প্রথম ম্যাচ খেলেই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন মালিঙ্গা। তবে, আরও কিছুদিন টি-টোয়েন্টি ফরম্যাটের ক্রিকেট খেলতে পারেন তিনি। নতুন করে শোনা যাচ্ছে, ক্রিকেট ছেড়ে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ায় বাস করার ইচ্ছে তার। দেশটির নাগরিকত্বও পেয়েছেন তিনি।

মালিঙ্গার ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে শ্রীলঙ্কার ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘আইল্যান্ড ক্রিকেট’ জানিয়েছে, পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় পাকাপাকিভাবে চলে যাচ্ছেন লঙ্কান স্পিড স্টার। সেখানে কোনো একটা ফ্র্যাঞ্চাইজিতে কোচ হিসেবে যোগ দেওয়ার ইচ্ছা আছে তার।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সিরিজের স্কোয়াডেই রাখা হয়েছিল মালিঙ্গাকে। কিন্তু, ক্লান্তির কারণে মালিঙ্গা পুরো সিরিজ খেলতে চাইছেন না। প্রথম ম্যাচ খেলেই অবসরের ঘোষণা দেবেন এমনটাই খবর।

মালিঙ্গার অবসরকে ইতিবাচক হিসেবেই দেখছেন শ্রীলঙ্কার প্রধান নির্বাচক অশান্ত ডি মেল। বলেছেন, পরবর্তী প্রজন্মের ফাস্ট বোলারদের পরিচর্যা করার এটাই সময়। মালিঙ্গা তাদের জন্য সুযোগ করে দিয়েছেন।

দুই কিংবদন্তী মুত্তিয়া মুরালিধরন আর চামিন্দা ভাসের পর মালিঙ্গাই শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। ২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছে তিনি। একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে ৩টি হ্যাটট্রিক আছে তার। চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলছেন তিনি। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ১৩ উইকেট নিয়ে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারিও হয়েছেন এই গ্রেট।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply