সিরীয় সেনা ঘাঁটিতে ইসরায়েলের বিমান হামলার খবর

|

Israel, US, Greek, Polish and Italian air forces participate in an Israeli Air Force combat exercise in Ovda military airport in the Southern District of Israel, November 25, 2013, The Blue Flag exercise is being hosted by Israel will continue until Thursday and will include more than 60 jet fighters among them the Tornado, AMX and F-15. The IAF is also sharing its jets, both as part of the allies' forces and as the mock-enemy they will target. Photo by IDF Spokesperson/Flash90 *** Local Caption *** ãâì ëçåì çéì àåéø àåéø îèåñ îèåñéí ëçåì áñéñ éååï àøöåú äáøéú ôåìéï

সিরিয়ান সেনাবাহিনীর একটি ঘাঁটি সংলগ্ন বাংকারে ইসরায়েলি বিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলার খবর দিয়েছে সিরীয় ও ইসরায়েলি কয়েকটি সংবাদমাধ্যম। মার্কিন ও রাশিয়ান একাধিক সংবাদমাধ্যম খবরটি প্রকাশ করেছে।

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে আজ শনিবার মার্কিন সংবাদমাধ্যম স্কাইনিউজকে উদ্ধৃত করে বলা হয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ-পশ্চিম এলাকার ওই বাংকারে ৫টি ক্ষেপণাস্ত্র ছুঁড়ে ইসরায়েলি যুদ্ধবিমান। লেবাননের আকাশসীমা থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোঁড়া হয়।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল ইখবারিয়া ৫টি ক্ষেপণাস্ত্র দামেস্কের নিকটবর্তী একটি সেনা ঘাঁটির কাছে এসে পড়ার খবর নিশ্চিত করে জানিয়েছে দু’টি ক্ষেপণাস্ত্র আঘাত হানার আগেই ধ্বংস করা হয়েছে।

তবে এই হামলা আকাশ নয়, বরং ভূমি থেকে করা হয়ে থাকতে পারে বলে মনে করছে সিরীয় কর্তৃপক্ষ। মধ্যপ্রাচ্য ভিত্তিক আল মাসদার নিউজের বরাতে রাশিয়া টুডে জানিয়েছে, টার্গেটকৃত ঘাঁটিটি সিরীয় সেনাদের গোলাবারুদের গুদাম হিসেবে ব্যবহৃত হচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply